বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় পেঁয়াজের আড়তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৩, ২০১৯
news-image

 

 

স্টাফ রিপোর্টারঃ

বুড়িচং উপজেলার নিমসার বাজারে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার পেঁয়াজের ৪ টি আড়তে অভিযান চালিয়ে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করে। পুলিশ জানায় শনিবার দুপুরে কুমিল্লার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের পাশে অবস্হিত ঐতিহ্যবাহী সবজির নিমসার বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) তাহমিদা আক্তার। এসময় বুড়িচং থানার দেবপুর ফাঁড়ি পুলিশের এস আই আবুল খায়ের বুলবুল এবং সঙ্গীয় উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ আদালত ওই বাজারে পেঁয়াজের আড়তে অভিযান চালায়। বাজারের কয়েকটি আড়তে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত দেখে আড়তে বিভিন্ন ধরনের পেঁয়াজ রয়েছে।

 

এসমস্ত পেঁয়াজের মূল্য চাটে পৃথক পৃথক লিখা না থাকায় ৪ আড়তের মালিককে ৩০ হাজার টাকা করে মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করে। আড়ত সমূহ হলো ভাই ভাই বাণিজ্যলয়ের মালিক এম কামাল হোসেন, সততা বাণিজ্যালয়ের মালিক মো. সুমন ভূঁইয়া, কাবিলা বাণিজ্যালয়ের মো. আবু তাহের এবং আনন্দ বাণিজ্যালয়ের মালিক মো. মহসিন।

 

 

 

এছাড়া এসময় নিমসার বাজারের বিভিন্ন খাবার হোটেলে অভিযান চালিয়ে হোটেল মালিকদের কে সর্তক করে দেন এবং হোটেলে পরিস্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন। অপরদিকে আড়তদারদেরক নির্দেশনা দেওয়া হয় পেঁয়াজসহ বিভিন্ন দ্রব্যের মূল্য তালিকা স্ব-স্ব ব্যবসা প্রতিষ্ঠানের সামনে দৃশ্যমান স্থানে ঝুলিয়ে রাখার জন্য। স

আর পড়তে পারেন