শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা নগরীতে ঈদের রাতে গুদাম থেকে ভয়াবহ আগুন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৩, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লায় ঈদের দিন রাত শনিবার ( ২৩ এপ্রিল) সাড়ে ১০ টার দিকে নগরীর তেলিকোনা এলাকার ১৭ নং ওয়ার্ডের গোবিন্দ পুকুর পাড়ের একটি কার্টনের গুদামে ভয়াবহ আগুন লাগে। ওই গুদামে শুধু খালি কার্টন থাকার কারণে আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে আশেপাশের অন্যান্য জায়গায় ছড়িয়ে পরে।

কুমিল্লা ফায়ার সার্ভিস বাগিচাগাঁও এর সিনিয়র এসিস্ট্যান্ট অফিসার মো. বজলুর রশিদ জানান, আমরা আগুন লাগার খবর পাওয়ার সাথে ২ মিননিটের মধ্যে রেডি হয়ে ৩ মিনিটের মধ্যে আগুন লাগার ঘটনাস্থলে এসে পৌঁছাতে পেরেছি। ফায়ার সার্ভিসের ২ ইউনিটের মোট ১৫ জন কর্মী মাত্র ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। একটি কার্টনের গোডাউন থেকে আগুনের সূত্রপাত ঘটে।

কিসের থেকে আগুণ লাগছে এমন প্রশ্নের জবাবে বজলুর রশিদ বলেন, আমরা প্রাথমিল ভাবে ধারনা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লাগতে পারে। অনুসন্ধানে আসল ঘটনা জানা যাবে। প্রা ৬ টি ঘর পুড়েছে ক্ষয়ক্ষতির পরিমান এখনো জানা যায় নি। তদন্ত সাপেক্ষে সব জানা যাবে। তিনি বলেন, আমরা জনগণের জানমাল রক্ষায় সর্বদা নিয়োজিত। জনগনে জানমাল হেফাজতের জন্য নিয়োজিত আছি বিধায় আমাদের কোন ছুটি নেই কিন্তু মানুষকে বাচানো তার শেষ সম্বল পুড়ে যাচ্ছে জীবনের ঝুঁকি নিয়ে তাদের জানমাল বাচাতে পারলে তৃপ্তি ও মনে সুখ পাওয়া যায়।

আর পড়তে পারেন