শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা নগরীতে ডাক্তার দেখাতে এসে ছিনতাইকারিদের কবলে গর্ভবতী মহিলা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৮, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লায় বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাই ও চাঁদাবাজ চক্রের সদস্যরা। কুমিল্লা নগরীতে এখন অহরহ ঘটছে ছিনতাইয়ের ঘটনা। সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপে হতাশা ব্যক্ত করছেন পরিস্থিতির শিকার হওয়া নগরীর বাসিন্দারা।

কুমিল্লা নগরীর প্রায় ১০/১২টি স্পটে অহরহ ঘটছে ছিনতাইয়ের ঘটনা। নগরীর টমছমব্রিজ, সালাহউদ্দিন মোড়, কুমিল্লা টাওয়ারের সামনে, ঈশ্বরপাঠশালার সামনে, চকবাজার পৌর মার্কেট, চকবাজার সিএনজি স্ট্যান্ড, কাশারীপট্টি চৌমুহনী মোড়, চর্থা রোড, জাঙ্গালিয়া বাসস্ট্যান্ড এলাকায় নিয়মিত ছিনতাইয়ের ঘটনা ঘটছে।

স্থানীয় সূত্র জানায়, বেশিরভাগ ক্ষেত্রেই বাস থেকে যাত্রীরা নামার পর ছিনতাইকারিদের কবলে পড়ে। আবার সিএনজিতে যাত্রী বেশে উঠেও ছিনতাইকারি চক্র সর্বশান্ত করছে যাত্রীদের।

গতকাল বুধবার টমছমব্রিজ এলাকায় ছিনতাকারিদের কবলে পড়ে গর্ভবতী এক  মহিলা ও তার ভাই। ডেসপারেটলি সিকিং কুমিল্লা গ্রুপে সেই ভাই পোষ্ট দিয়ে বর্ণনা করলেন সেই ছিনতাইয়ের ঘটনার। আজকের কুমিল্লার পাঠকদের জন্য তা হুবহু তুলে ধরা হল।

“ গতকাল আমি আমার বোনকে নিয়ে কুমিল্লা টাওয়ার হসপিটালে যাই ডাক্তার দেখানোর জন্য। হসপিটালের সামনে থেকে একটি সি এন জি তে উঠি। আমি এবং আমার বোনকে নিয়েই সি এনজি চালক গাড়ি ছাড়ে।
আমার আপু প্রেগন্যান্সি অবস্থায়। শুধু ব্যাগ আমার টাই নেওয়া হয়েছে। আপু হাতে পার্স এবং এর ভিতরে মোবাইল ছিল।

ইদানীং কুমিল্লা শহরের ছিনতাই এর ঘটনাগুলো সবার পোস্টে উঠে আসাতে গাড়ি ছাড়ার সাথে সাথে আপুকে বললাম তোমার পার্স টা বোরকার ভেতরে ঢুকিয়ে ফেলো, কখন বিপদ হয় বলা যায়না।  এসব ত শোনা যাচ্ছে ইদানীং। আমি ও আমার মোবাইল জামার ভিতরে নিয়ে নেই।  ব্যাগে টাকা ছিল না। সাইড পকেটে ১০ টাকা ছিল।
সালাউদ্দীন হোটেলের কাছে গিয়ে একজন এবং টমছম ব্রিজ থেকে আরো দুজন উঠে। টমছম ব্রিজ থেকে গাড়ি ছেড়েই আমাদেরকে বলে ব্যাগ দিয়ে দিতে।
আমি বললাম ব্যাগ মোবাইল নেই আমাদের কাছে। আসার সময় কয়েকজন আমাদের থেকে এসব নিয়ে গেছে টাকা মোবাইল।
একজন “সাব্বির ” নামটা উল্লেখ করেছে। বলতেছে আমরা ত আসিনি সাব্বির এসেছিল নাকি?
ড্রাইভার বলতেছে লোকগুলোকে -এরা হসপিটালের থেকে বের হয়েছে এদের কাছে আছে। ছুরি ধরেছে আপুর পেটে। বলে পেটে লাথি দিবে । বুঝলাম ড্রাইভারগুলো এসব কাজে জড়িত কিন্তু ভালো সাজার ভান ধরে। এদের ইচ্ছে মত ধোলাই দেওয়া হোক সকল তথ্য পাওয়া যাবে।

এক জায়গায় দু রকম কথা বললে যদি ঝামেলা বাড়ে তখন আবার বললাম ব্যাগ নেন। ওরা ব্যাগে টাকা মোবাইল না পেয়ে যেনো ছুরি দিয়ে জবাই করবে। এরপর বলে গাড়ি ভাড়া যা আছে দিতে। সাইড ব্যাগে ১০ টাকা পেয়ে বলে মাত্র ১০ টাকা আর কই?

তখন আপু বললো – আমরা ভেবেছিলাম বিশ্বরোড গিয়ে ড্রাইভারকে বলব আমাদের কাছে টাকা নেই।
সামনের লোকটা বলে এদের নামা। আমাদেরকে জাঙ্গালিয়া বাস স্টান্ডের আগে নামিয়ে দেয় এবং ব্যাগটা আপুর পেটের মধ্যে ছুঁড়ে মারে।

সবাই সতর্ক থাকবেন। এরা এতটাই হিংস্র যে আপনাকে / আমাকে খুন করতে দ্বিধাবোধ করবেনা।
আমার ব্যক্তিগত মতামত ড্রাইভার গুলোকে জিজ্ঞাসাবাদের আওতায় আনা হোক। “

এমনি অহরহ ঘটনা ঘটছে কুমিল্লা নগরীতে ।

আর পড়তে পারেন