শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সদর হাসপাতালে নানির কোল থেকে নবজাতক চুরি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৩, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতাল থেকে নবজাতক চুরির অভিযোগ পাওয়া গেছে। রোববার (১৩ আগস্ট) সকাল ১০টার দিকে ওই হাসপাতালের জরুরি বিভাগসংলগ্ন টিকিট কাউন্টারের সামনে এ ঘটনা ঘটে।

নবজাতক শিশুটি জেলার আদর্শ সদর উপজেলার বারপাড়া-কৃষ্ণপুর এলাকার মো. জসিম উদ্দিন ও আয়েশা আক্তার দম্পতির সন্তান।

এ ঘটনায় জসিম উদ্দিন কোতোয়ালি মডেল থানায় জিডি করেছেন। তিনি কুমিল্লা ইপিজেডের একটি কোম্পানির শ্রমিক।

জানা গেছে, আয়েশা আক্তারের প্রসববেদনা ওঠলে গত বুধবার তাকে কুমিল্লা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ওই হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে কন্যা সন্তানের জন্ম হয়। প্রসূতি ওই হাসপাতালে ভর্তি আছেন। রোববার (১৩ আগস্ট) নবজাতকের শারীরীক সমস্যা দেখা দেয়। এতে তার নানী নুরজাহান বেগম নবজাতককে কোলে নিয়ে ডাক্তার দেখানোর জন্য হাসপাতালের টিকিট কাউন্টারে যান। এ সময় সেখানে থাকা অজ্ঞাতনামা এক নারী কোলের শিশুটিকে তার কাছে দিয়ে টিকিট কাটার জন্য বলেন। এতে নুরজাহান শিশুটিকে ওই নারীর কাছে দিয়ে টিকিট কাটার পর দেখেন নবজাতকসহ ওই নারী সেখানে নেই। এতে তিনি হতবিহ্বল হয়ে হাসপাতাল ক্যাম্পাসসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে কোথাও পাননি।

নবজাতকের বাবা মো. জসিম উদ্দিন জানান, এ ঘটনায় তিনি বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় জিডি করেছেন। এ বিষয়ে তিনি হাসপাতালের সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে তার নবজাতককে উদ্ধারের জন্য পুলিশের নিকট দাবি জানান।

কুমিল্লা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আবদুল করিম খন্দকার বলেন, নবজাতকসহ তার মা হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি থাকা সত্বেও নবজাতককে নিয়ে তার নানী কেন টিকিট কাউন্টারে আসলেন এবং কেনইবা নবজাতককে অপরিচিত মহিলার কোলে দিলেন তা খতিয়ে দেখা হচ্ছে।

কোতোয়ালি মডেল থানার ওসি আহাম্মদ সনজুর মোরশেদ বলেন, হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। নবজাতককে উদ্ধার ও চোর নারীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আর পড়তে পারেন