শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-৫ সংসদীয় আসন: যে কারণে আলোচনায় এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১২, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সহ-সম্পাদক এবং কুমিল্লা-৫ সংসদীয় আসনে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশী হেভিওয়েট প্রার্থী এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি। নানা ইতিবাচক কর্মকান্ডের জন্য তাকে নিয়ে প্রতিনিয়ত মানুষের আগ্রহ বাড়ছে। মানুষের সাথে সম্পৃক্ত থাকায় জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে অনেকগুণ।

দীর্ঘ বছর ধরে তিনি এই আসনের দুই উপজেলা বুড়িচং ও ব্রাহ্মণপাড়া চষে বেড়াচ্ছেন। মসজিদ, মন্দির, পথে ঘাটে, মানুষের ঘরে ঘরে এখন এই তরুণ নেতার পদচারণা। সরকারের উন্নয়ন কর্মকান্ড ও ইতিবাচক বার্তা প্রসঙ্গে ধর্মীয় উপসনালয় থেকে শুরু করে গ্রামীণ সরুপথ বেয়ে মানুষের দ্বারে দ্বারে গিয়ে কথা বলছেন, মানুষকে বোঝাচ্ছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরকারের নানা উন্নয়ন, বিরোধী দলের নানা অপতৎপরতার বিরুদ্ধে সোচ্চার হওয়া এবং শেখ পরিবারের ইতিহাস-ঐতিহ্য নিয়ে আলোচনায় সবর্দা তৎপর থাকেন এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি। অন্যান্য প্রার্থীদের থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সবচেয়ে সক্রিয় রুমি ও তার সমর্থক গোষ্ঠি।

এছাড়া প্রতি শুক্রবার জুম্মার নামায আদায় করছেন পৃথক পৃথক মসজিদে। দুই উপজেলার প্রায় দেড় শতাধিক মসজিদে তিনি নামায আদায় করে সেখানে মুসল্লীদের মাঝে সরকারের উন্নয়নের নানা তথ্য তিনি তুলে ধরছেন। বিতরণ করছেন সরকারের উন্নয়নের নানা তথ্যবিশিষ্ট লিফলেট। এ পর্যন্ত প্রায় ২ লক্ষাধিক লিফলেট তিনি বিতরণ করেছেন।

মাদকের স্বর্গরাজ্য হিসেবে পরিচিত এই দুই উপজেলায় খেলাধুলায় তরুণ সমাজকে অনুপ্রাণিত করার জন্য তিনি কাজ করে যাচ্ছেন। গ্রামে গ্রামে গিয়ে খেলার সামগ্রী বিতরণ করছেন। ফুটবল-ক্রিকেট খেলার আয়োজন করছেন। সব মিলিয়ে মাদকমুক্ত সমাজ গঠনে রুমি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন।

গত ৩ বছর ধরে রুমি এই দুই আসনের বাজার, মার্কেট, গ্রামের দোকানপাট, শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসায় গিয়ে সরকারের উন্নয়নের বার্তা পৌছে দিচ্ছেন।

এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি এই আসনের দুই উপজেলায় অনুষ্ঠিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনগুলোতে নৌকার প্রার্থীদের পক্ষে দিনরাত প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন, যেখানে অন্য প্রার্থীদের অনেকেই বিদ্রোহী প্রার্থীদের পক্ষে মাঠে সরব ছিলেন।

সাবেক আইনমন্ত্রী এড. আব্দুল মতিন খসরুর মৃত্যুর পর এই আসনের উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন এহতেশামুল হাসান ভূঁইয়া রুমি । ওই সময় বিশাল নেতাকর্মীর বহর নিয়ে মোটরসাইকেল শোডাউন, গ্রামে গ্রামে গণসংযোগ করে আলোচনার জন্ম দেন।

এছাড়া করোনা সংকটময় সময়ে তিনি মানুষের দ্বারে দ্বারে গিয়ে খাবার-অর্থ পৌছে দিয়েছেন। সব মিলিয়ে এ আসনে দলমত নির্বিশেষে রুমির একটা শক্তিশালী ইতিবাচক অবস্থানের সৃষ্টি হয়েছে।

আর পড়তে পারেন