শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কোম্পানীগঞ্জে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১০

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে দলীয় বিরোধের জের ধরে মুছাপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আইয়ুব আলী ও সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী শাহীনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। রোববার দুপুর পৌনে ১২টায় মুছাপুর ইউনিয়নের বাংলাবাজার জিরো পয়েন্টে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

আহতরা হলেন- সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী শাহীনের সমর্থক সাবেক মেম্বার ও আওয়ামী লীগ নেতা ইসমাইল হোসেন হেঞ্জু (৫০), যুবলীগ নেতা কামরুল ইসলাম (৩০), ফামের্সী ব্যবসায়ী হাসান (২৫), রিয়াজ (৩০), বর্তমান চেয়ারম্যান আইয়ুব আলীর সমর্থক মোজাম্মেল হোসেন খোকন মেম্বার (৫০), সোহেল (৩৫), বাহাদুর (২৫)।

আহতদের কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, পূর্ব দলীয় বিরোধকে কেন্দ্র করে মুছাপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আইয়ুব আলীর সমর্থক ও সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী শাহীনের সমর্থকদের মধ্যে কথাকাটাকাটির পর ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়। সংঘর্ষের সময় বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। এ সময় ছোটাছুটির সময় কেউ কেউ বাজারের খালে, নালা, ডোবায় পড়ে আহত হয়। সংবাদ পেয়ে কোম্পানীগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার সময় মুছাপুর ইউনিয়নের চেয়ারম্যান আইয়ুব আলী ও সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী শাহীন ঢাকায় অবস্থান করছেন বলে তারা মুঠোফোনে নিশ্চিত করেন।

মুছাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী শাহীন অভিযোগ করে বলেন, বর্তমান ইউপি চেয়ারম্যান আইয়ুব আলীর সমর্থক আহসান উল্যাহ ভুট্টো মেম্বার ও আবদুর রহিম বাবুল মেম্বারের উপস্থিতি এবং ইন্ধনে সাবেক মেম্বার মোজাম্মেল হোসেন খোকনের নেতৃত্বে ২০-২৫ জন সন্ত্রাসী তার সমর্থকদের ওপর হামলা করে।

অপরদিকে বর্তমান চেয়ারম্যান আইয়ুব আলী জানান, সাবেক মেম্বার ও আওয়ামী লীগ নেতা ইসমাইল হোসেন হেঞ্জুর সালিশ বাণিজ্য বন্ধ হয়ে যাওয়ায় বাজারের কলা ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা চাইতে গেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ রোমন সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

আর পড়তে পারেন