বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

খিলা বাজার ব্যবসায়ী কমিটির সহ-সভাপতি পদে আবু নাছের, সাধারণ সম্পাদক পদে মাহবুব আলম

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২১, ২০২১
news-image

 

মোঃ রুহুল আমিনঃ

চাদঁপুরের শাহরাস্তি উপজেলার খিলা বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন’২০২১ অনুষ্ঠিত হয়েছে। শনিবার( ২০ মার্চ) সকাল ৯ টা থেকে বেলা ৩ ঘটিকা পর্যন্ত কোন রকমের বিরতি ছাড়াই এই নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

উক্ত নির্বাচনে মোট তিনজন সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করেন। প্রাপ্ত ভোটের ফলাফল অনুযায়ী সহ-সভাপতি পদে মোঃ আবু নাছের মোগল ছাতা প্রতীক নিয়ে ৯৮ ভোট পেয়ে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নূর হোসেন রাজু মাইক প্রতীক নিয়ে ৯৭ ভোট এবং মোঃ ইব্রাহিম মোগল চেয়ার প্রতীকে পেয়েছে ২৫ ভোট।

অপর দিকে, সাধারণ সম্পাদক পদে দুইজন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করে। তন্মমধ্যে মোঃ শহীদ উল্লাহ সিএনজি ও মোঃ মাহবুবুল আলম মটর সাইকেল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করেন। নির্বাচনে মোঃ মাহবুবুল আলম ১৩২ ভোট পেয়ে বে-সরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ শহীদ উল্লাহ পেয়েছেন ৯২ ভোট। কমিটির অন্যান্য পদে একাধিক প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বীতায় তাদেরকে নির্বাচিত বলে কমিশন ঘোষণা করেন।

উল্লেখ্য, এই নির্বাচন অনুষ্ঠানের কার্যক্রম সম্পাদনের জন্য ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিশন গঠন করা হয়।

ভোট গ্রহন শেষে নির্বাচন কমিশনের প্রধান সোনালী ব্যাংক, খিলা বাজার শাখার ম্যানেজার মেজবা উদ্দীন বেলা ৫ টায় প্রার্থী, ভোটার ও সাংবাদিকদের উপস্থিতিতে বে-সরকারি নির্বাচনী ফলাফল ঘোষণা করেন।

প্রসঙ্গতঃ উল্লেখ্য যে, বিধিমোতাবেক উক্ত বাজার কমিটির সভাপতি হিসাবে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দায়িত্ব পালন করে থাকেন। সে হিসাবে নির্বাচিত এই বাজার কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করবেন রায়শ্রী দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবু হানিফ। এই বাজার কমিটির মোট সদস্য সংখ্যা ১১জন।

আর পড়তে পারেন