শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্রেনেড হামলায় দোষীদের শাস্তি নিশ্চিত করা অপরিহার্য-আ’লীগ নেতা বজলুর রশীদ বুলু

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২১, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার চৌদ্দগ্রামে বেলজিয়াম আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা আ’লীগ নেতা বজলুর রশীদ বুলুর উদ্যোগে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও মিলাদ-দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
সোমবার (২১ আগষ্ট) সকাল ৯ টা থেকে দুপুর পর্যন্ত উপজেলার ৫ নং শুভপুর ইউনিয়নের কাদঘর গ্রামে মিলাদ-দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে গ্রামবাসির মাঝে কাঙ্গালিভোজের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন। এদিন চৌদ্দগ্রামের আওয়ামী লীগ নেতা বজলুর রশীদ বুলু’র সার্বিক সহযোগিতায় সকাল থেকে বিকাল কোরানখানি, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়া এবং বঙ্গবন্ধু বিষয়ক বইমেলা সহ নানাবিধ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মাষ্টার আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট আওয়ামী লীগ নেতা কবির আহম্মেদ মুন্সী, খলিল বিএসসি, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক যুবনেতা নূরে আলম জিকো প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে বজলুর রশীদ বুলু বলেন, ‘২১ আগষ্ট ২০০৪ সমগ্র রাষ্ট্র এবং প্রশাসন মিলে জননেত্রী শেখ হাসিনাকে হত্যার অপচেষ্টায় লিপ্ত হয়। কিন্তু আল্লাহর অশেষ রহমতে আজকের প্রথানমন্ত্রী প্রাণে বেঁচে গেলেও মারাত্মক আহত হন। অথচ আজ ১৩ বছর পরেও এই হত্যাচেষ্টা’র কোন বিচার জাতি দেখতে পায়নি। এ বিচার বিলম্বিত হওয়ায় অপরাধীরা চলে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। তাই আইনের শাসন প্রতিষ্ঠাকল্পে অবিলম্বে ২১ আগষ্টের গ্রেনেড হামলার সুষ্ঠু তদন্ত করে দোষীদের শাস্তি নিশ্চিত করা অপরিহার্য’।
আলোচনা সভা শেষে জননেত্রী শেখ হাসিনান দীর্ঘ জীবন কামনায় ও ২১ আগষ্ট এ গ্রেনেড হামলায় নিহতদের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে মিলাদ মাহফিল ও দোয়া করা হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন মাওলানা জহিরুল ইসলাম। মিলাদ শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কাদৈর বাজার জামে মসজিদের খতিব মাওলানা মহিউদ্দিন।
অনুষ্ঠানে সঞ্চালকের ভূমিকায় ছিলেন, এলাকার বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ছাত্রলীগ নেতা খোন্দকার শরীফ।

আর পড়তে পারেন