মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে এতিম শিশুদের নিয়ে রুশদী পরিবারের ইফতার ও ঈদ উপহার বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩১, ২০২৪
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

পবিত্র মাহে রমজান উপলক্ষে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহতলীস্থ ঐতিহ্যবাহী রুশদী পরিবারের উদ্যোগে পূর্ব শাহতলী এতিমখানা ও হাফিজিয়া মাদরাসার এতিম শিশু শিক্ষার্থীদের নিয়ে ইফতার ও ঈদবস্ত্র (ঈদ উপহার) বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ মার্চ) বিকেলে সাড়ে ৫টায় সদর উপজেলার পূর্ব শাহতলী এতিমখানা ও হাফিজিয়া মাদরাসায় দোয়া ও ইফতার মাহফিলে শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথির বক্তব্যে সোহেল রুশদী বলেন, আমাদের চারপাশে যারা অসুস্থ্য রয়েছে তাদের জন্য দোয়া করবেন, যেন দ্রুত সুস্থ্য হয়ে যায়। যারা মৃত্যুবরণ করেছে তাদের যেন আল্লাহ জান্নাতবাসী করে। আমরা যারা সামর্থ্যবান আছি সকলে আশেপাশের গরীবদের সহায়তা করতে হবে। শাহতলী রুশদী পরিবারের উদ্যোগে আমাদের আজকের এই আয়োজন এতিমদের নিয়ে। এ এলাকার মানুষের সহযোগিতায় এতিমখানা পরিচালিত হচ্ছে। আমাদের পক্ষ থেকে সহযোগিতা থাকবে। তোমাদের মধ্যে যদি কেউ অসুস্থ্য থাকে তাহলে আমি চিকিৎসার ব্যবস্থা নিব। মাদরাসার কোন ছাত্রকে শারিরীক নির্যাতন করা যাবে না। শিশু বাচ্চাদের প্রতি মানসিক টর্চার না করে সেদিকে খেয়াল করতে হবে।

এ এতিমখানাটি অত্র এলাকার মানুষের সহযোগিতায় পরিচালিত হচ্ছে। শাহতলীর কৃতিসন্তান ডিবি কর্মকর্তা সাইফুল ভাইয়ের নেতৃত্বে এতিমখানা পরিচালিত হচ্ছে। আপনারা সকলে এতিমখানায় সহযোগিতা করবেন। যারা মসজিদে তারাবি নামাজ পড়ান তাদের সহযোগীতা করবেন।

এ সময় পূর্ব শাহতলী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার এতিম শিশু শিক্ষার্থিদের ঈদবস্ত্র (ঈদ উপহার) বিতরণ করেন প্রধান অতিথি শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অতিথিবৃন্দ।

পূর্ব শাহতলী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার পরিচালক হাফেজ মাওলানা শাহাদাত হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে অংশগ্রহন করেন জনতা ব্যাংকের সাবেক প্রিন্সিপাল অফিসার মো: আব্দুল কাদের হাজরা, শাহতলী কামিল মাদরাসা জ্যেষ্ঠ প্রভাষক মাওলানা এমদাদ উল্ল্যাহ, বীর মুক্তিযোদ্ধা হারুন বিডিআর, শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি মো: নুরুজ্জামান মুন্সি, ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাবেক মেম্বার মো: সফিক কারী, ধর্ম বিষয়ক সম্পাদক মো: আবুল কাসেম কারী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: মনির চৌধুরী, শাহমাহমুদপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো: রুবেল কারী।

এছাড়াও পূর্ব শাহতলী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার সভাপতি মো: হানিফ চৌধুরী, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো: জাহাঙ্গীর খান, সেক্রেটারী মো: আব্দুল আজিজ মিজি, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি সহ অন্যান্য সুধিজন, গন্যমান্য ব্যক্তিবর্গ ও এতিম শিশু শিক্ষার্থীবৃন্দ।

ইফতার মাহফিলের পূর্বে পবিত্র মাহে রমজান উপলক্ষে শাহতলী রুশদী পরিবারের উদ্যোগে এতিম শিশু শিক্ষার্থী, ইমাম ও এলাকার সুধীজনদের নিয়ে বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী ও ৪নং শাহমাহমুদপুর ইউপির সাবেক চেয়ারম্যান মরহুম অ্যাডভোকেট তাহের হোসেন রুশদী’র কবর ও রুশদী পরিবারের মৃত সদস্যদের কবর জিয়ারত করা হয়। জিয়ারত শেষে পূর্ব শাহতলী হাফেজিয়া মাদরাসা ও এতিমখানায় দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।।দোয়া মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।

এর আগে বিকেল ৪টায় শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় সহ স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীদের মাঝে কলেজ মিলনায়তনে শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র ব্যক্তিগত তহবিল থেকে ঈদ উপহার বিতরণ করা হয়।

আর পড়তে পারেন