শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিরোধীদল মোদীর ওপর এয়ার স্ট্রাইক করতে ব্যস্ত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্ট :
গত সপ্তাহে পাকিস্তানের বালাকোটে ভারতীয় হামলায় মোট কত জঙ্গি মারা গেছে তা জানতে সরব ভারতের বিরোধী দলগুলো। কিন্তু সুনির্দিষ্টভাবে সেই সংখ্যা বলতে নারাজ মোদি সরকার। উল্টো সংখ্যা দাবিকারী বিরোধীদের একহাত নিলেন তিনি।

আহমেদাবাদের একটি জনসভায় মোদি বলেন, ‘ওরা মোদীর ওপর এয়ার স্ট্রাইক করতে ব্যস্ত আর মোদী ব্যস্ত সন্ত্রাসবাদের ওপর এয়ার স্ট্রাইক করার কাজে।’

ভারতের দাবি, গত ২৬ ফেব্রুয়ারি নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে ভারতীয় বিমান ঢুকে যায় পাকিস্তানের আকাশপথে। সেখানে গিয়ে বালাকোটের জইশ-ই-মোহাম্মদের ঘাঁটিকে ভেঙে গুঁড়িয়ে দেয় এয়ার স্ট্রাইকের মাধ্যমে। কিন্তু, ওই এয়ার স্ট্রাইকে কত জঙ্গির প্রাণ গিয়েছে, তা নিয়ে সরকারিভাবে কোনও বিবৃতি পেশ করেনি ভারত।

অন্যদিকে, গত রবিবার বিজেপির সভাপতি অমিত শাহ দাবি করেন, ওই হামলায় ‘২৫০ জন মারা গেছে’। ৩০০ জন মারা গেছে বলেও তথ্য বেরিয়েছিলো এয়ার স্ট্রাইকের পর।

ইতিমধ্যে এয়ার স্ট্রাইকের বিস্তারিত তথ্য চেয়েছেন রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায় এবং অখিলেশ যাদবের মত নেতারা। এয়ার স্ট্রাইকে ঠিক কী হয়েছিল, তা জানার ‘অধিকার’ আছে দেশের মানুষের। বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এই একই কথার পুনরাবৃত্তি করে শিবসেনাও। বিজেপির এই শরিক জানায়, এয়ার স্ট্রাইকের ব্যাপারে সব তথ্য জানার অধিকার রয়েছে দেশের মানুষের।

আহমেদাবাদের জনসভায় সবার সমালোচনা করেন মোদি। তিনি ভোটবাক্সে ‘ফায়দা’ পেতে এয়ার স্ট্রাইক করেছেন- বিরোধীদের এমন দাবি উড়িয়ে দিয়ে মোদী বলেন, ‘গত ৪০ বছর ধরে আমাদের দেশ এই সন্ত্রাসবাদী হামলায় বহুবার ক্ষতিগ্রস্থ হয়েছে। আমি ক্ষমতার তোয়াক্কা করি না। আমার কাছে দেশের নিরাপত্তাই সবার আগে।’

আর পড়তে পারেন