শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় অমর একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২১, ২০২২
news-image

 

শরীফুল ইসলাম:

কুমিল্লার চান্দিনায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ‘অমর একুশে ফেব্রুয়ারি’ উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

সোমবার (২১ ফেব্রুয়ারি) প্রথম প্রহরে উপজেলা চত্ত্বরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি।

পরে উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বকসী ও উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার, সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল ইসলাম শ্রদ্ধা নিবেদন করেন।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা তপন বকসী ও সাধারণ সম্পাদক এড. মহিউদ্দিন আহমেদ আলম এর নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ।

পর্যায়ক্রমে বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক ও বীর মুক্তিযোদ্ধা কাজী গোলাম মোস্তফা’র নেতৃত্বে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, থানা অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান ও ইন্সপেক্টর (তদন্ত) সাহাব উদ্দিন এর নেতৃত্বে থানা পুলিশ প্রশাসন।

পৌর মেয়র মো. শওকত হোসেন ভূইয়া’র নেতৃত্বে পৌর পরিষদ, পৌর আওয়ামীলীগ সভাপতি আব্দুল জলিল ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র মো. মফিজুল ইসলাম এর নেতৃত্বে পৌর আওয়ামীলীগ। উপজেলা কৃষকলীগ সভাপতি শাহ্ সেলিম প্রধান এর নেতৃত্বে উপজেলা কৃষকলীগ।

উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আরিফুর রহমান এর নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১, চান্দিনা পাট গবেষণা আঞ্চলিক কেন্দ্র, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি চান্দিনা উপজেলা সাধারণ সম্পাদক কমল বক্সীর নেতৃত্বে শিক্ষক নেতৃবৃন্দ, মাতৃভূমি স্কুল এন্ড কলেজ, চান্দিনা উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতীলীগ সহ অঙ্গ ও সহযোগি সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি পর্যায়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, একই সময়ে চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে উপজেলা বিএনপি সভাপতি আতিকুল আলম শাওন এর নেতৃত্বে উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠন পুষ্পার্ঘ অর্পণ করেন।

আর পড়তে পারেন