শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় নির্মাণাধীন থানা ভবনের ছাদ ধ্বসে ২ শ্রমিক আহত

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৬, ২০১৭
news-image

চান্দিনা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনা থানা পুলিশের নির্মাণাধীন ভবনের ছাদ ধ্বসে ২ শ্রমিক আহত হয়েছে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে নির্মাণাধীন থানা ভবনে ওই ঘটনা ঘটে।

আহতদের মধ্যে আল-আমিন চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন এবং অপরজন প্রাথমিক চিকিৎসা নেয়।

জানা যায়, চান্দিনা থানা পুলিশের কার্যক্রমের জন্য আশির দশকে দ্বিতল ভবন নির্মিত হয়। ওই ভবনটি দীর্ঘদিন জরাজীর্ণ থাকায় ২০১৬ সালে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ৬ কোটি ২৯ লাখ টাকা ব্যায়ে ৪ তলা ভবনের অনুমতি নিয়ে কাজ শুরু করে প্রমিন্যান্ট ইঞ্জিনিয়ার্স নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। ওই সালের শেষ দিকে পুরাতন ভবনটি ভেঙ্গে নতুন ভবনের কাজ শুরু করে ঠিকাদারী প্রতিষ্ঠানটি। আর শুরুর দিক থেকে নি¤œমানের পাথর, ইট ও সিমেন্ট ব্যবহার করে আসছিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ভবনটি যেহেতু পুলিশের সেহেতু স্থানীয় লোকজনও এ বিষয়ে কথা বলার সাহস পাচ্ছিল না।

বৃহস্পতিবার ভবনটির ৪শ স্কয়ার ফিটের পোর্স ছাদের ঢালাই চলছিল। ঢালাই কাজের শেষ পর্যায়ে শ্রমিকরা ছাদ থেকে নেমে আসার সময় হঠাৎ ধ্বসে পড়ে নির্মাণাধীন পুরো ছাদটি।

তাৎক্ষনিক ভাবে পাশ্ববর্তী ভাড়াটিয়া ভবনে থাকা চান্দিনা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছেন এবং আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য পাঠান।

এসময় স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ভবনটি নির্মাণ ও ছাদ ঢালাই কাজের জন্য যে পরিমান রড ও সিমেন্ট দেওয়ার কথা ছিল তার চেয়ে অনেক কম পরিমান রড-সিমেন্ট ব্যবহারে এ ঘটনাটি ঘটেছে। ঘটনার পরপর দায়িত্বে থাকা কাউকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে প্রতিষ্ঠানটির ঠিকাদার আলমগীর হোসেন জানান, মূলত নির্মাণ শ্রমিকদের গাফিলতিতেই এ ঘটনাটি ঘটেছে। তবে যেটুকু ক্ষতি হয়েছে তা দ্রুত সমাধান করার চেষ্টা করবো।

এ ব্যাপারে চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) নাছির উদ্দিন মৃধা জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

আর পড়তে পারেন