শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় প্রতিপক্ষের হামলায় নিহত ১; আহত ৩

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২, ২০১৯
news-image

 

শরীফুল ইসলাম, চান্দিনা ঃ
কুমিল্লার চান্দিনায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় সফিকুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও তিন জন।

মঙ্গলবার (১ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় চান্দিনা উপজেলার বরকরই ইউনিয়নের চাঁদসার গ্রামে এ ঘটনার পর বুধবার (২ জানুয়ারী) ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ঘটে তার।

নিহত সফিকুল ইসলাম ওই গ্রামের মৃত আলী মিয়ার ছেলে। গুরুতর আহতরা হলেন- নিহত সফিকুল ইসলাম এর ছোট ভাই তৌফিক আহমেদ, ফারুক আহমেদ ও তার স্ত্রী লিলি বেগম। আহতরা কুমিল্লা ও ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মৃত আলী মিয়ার পাঁচ ছেলে এবং পাশ্ববর্তী আব্দুল হাকিম এর চার ছেলের মধ্যে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। মঙ্গলবার (১ জানুয়ারী) সকালে মৃত আলী মিয়ার ছেলে তৌফিক ওই জমির একটি গাছের ডালা কাটতে গেলে বাঁধা দেয় আব্দুল হাকিম এর ছেলেরা। এতেই দুই পক্ষের মধ্যে ঝগড়া-বিবাদ সৃষ্টি হয়। এক পর্যায়ে আব্দুল হাকিম এর ছেলে ও পরিবারের লোকজন ধারালো অস্ত্র দিয়ে মৃত আলী মিয়ার পরিবারের উপর হামলা চালায়। এতে মারাত্মক আহত হয় সফিক, তৌমিক, ফারুক ও তার স্ত্রী লিলি বেগম।

আহতাবস্থায় তাদেরকে উদ্ধার করে প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সফিকুল ইসলাম এর অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২ জানুয়ারী) ভোরে মৃত্যু ঘটে সফিকুল ইসলামের।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আবুল ফয়সল জানান, সকালে নিহত সফিকুল ইসলাম এর বড় ভাই মমতাজ উদ্দিন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে অভিযান চালিয়ে ৪ জনকে আটক করা হয়েছে। ঘটনার তদন্ত চলছে। আমাদের উর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আর পড়তে পারেন