শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় বিদ্যালয়ের প্রধান ফটক ও খেলার মাঠ দখল: শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১১, ২০২০
news-image

 

শরীফুল ইসলাম, চান্দিনাঃ

কুমিল্লার চান্দিনায় বিদ্যালয়ের প্রধান ফটক ও খেলার মাঠ দখল করার অভিযোগে মানববন্ধন করেছে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবককরা।

বুধবার (১১ নভেম্বর) দুপুরে উপজেলার মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকে মানববন্ধন করেছে তারা। এর আগে দখলকারীদের বিরুদ্ধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল করেছে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও পরিচালনা পর্ষদের সদস্যরা।

বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি মো. মুজিবুর রহমান জানান- স্থানীয় শিক্ষানুরাগী ছাদিম আলী ভ‚ইয়া ও তার ছেলে সাবেক সাব জজ মো. ইউসুফ ২ একর ৮৬শতাংশ সম্পত্তি দান করে মাধাইয়া বাজার ছাদিম আলী ভ‚ইয়া উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। ১৯৬৫ইং সালে সড়ক ও জনপথ বিভাগ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নির্মাণের লক্ষ্যে বিদ্যালয়ের ১ একর ৫ শতাংশ সম্পত্তি অধিগ্রহণ করেন। সড়ক ও জনপথ বিভাগ ওই সম্পত্তি অধিগ্রহণ করে মহাসড়ক নির্মাণ করে এবং বাকি সম্পত্তি বিদ্যালয়ের খেলার মাঠ হিসেবে ব্যবহার করে আসছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সম্প্রতি মাধাইয়া সোনাপুর গ্রামের কয়েকজন প্রভাবশালী ব্যক্তি ক্ষমতার অপব্যহার করে বিদ্যালয়ের খেলার মাঠ ও প্রধান ফটকটি দখল করে মার্কেট নির্মাণ করার অপচেষ্টা করছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন জানান- মঙ্গলবার (১০ নভেম্বর) স্থানীয় আইয়ূব আলী, আলী আহাম্মদের নেতৃত্বে লোকজন বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ভবন নির্মাণ করার জন্য প্রস্তুতি নিয়ে আসে। এসময় আমি চান্দিনা থানা পুলিশের সহায়তা নেই। এই ভূমি দস্যুদের হাত থেকে বিদ্যালয়টিকে রক্ষা করতে প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করি।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য হাজী মনিরুল ইসলাম, পরিচালনা পর্ষদ সদস্য মোর্সেদ আলম, আল-আমিন, মনিরুল ইসলাম, মফিজুল ইসলাম, এলাকার গন্যমান্য ব্যক্তি তমিজ উদ্দিন, মিজান মুর্শিদ, কেএম জামাল, মঞ্জুল ইসলাম, মনিরুল ইসলাম তুহিন, ফারুক মোল্লাসহ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী অভিভাবকবৃন্দ।

 

আর পড়তে পারেন