শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় রাজনৈতিক সংঘর্ষ বাড়ছে, আ’লীগ নেতাকে কুপিয়ে আহত

আজকের কুমিল্লা ডট কম :
মে ১০, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার চান্দিনায় রাজনৈতিক সংঘর্ষ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মঙ্গলবার কুমিল্লার চান্দিনায় গত ইউপি নির্বাচনে মাইজখার ইউনিয়নে নৌকার পক্ষে কাজ করা আওয়ামী লীগ নেতা ও সারের ডিলার ব্যবসায়ী ঈমাম হোসেন ফরিদকে (৫০) দিনে-দুপুরে কুপিয়ে রক্তাক্ত আহত করেছে বিজয়ী বিদ্রোহী চেয়ারম্যানের লোকজন । আশংকাজনক অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে । এ হামলার জন্য আহতের পরিবার ওই ইউনিয়নের বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান সেলিম প্রধান ও তার লোকজনকে দায়ি করেছেন । চেয়ারম্যান সেলিম প্রধান স্থানীয় সাংসদ ডা. প্রাণ গোপাল সমর্থিত গ্রুপের রাজনীতি করেন ।

আহত ঈমাম হোসেন ফরিদ চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এবং সাবেক সাধারণ সম্পাদক ।

মঙ্গলবার (১০ মে) বেলা সোয়া ১১টার দিকে উপজেলার পানিপাড়া এলাকায় ওই ব্যবসায়ীর বাড়ির পাশে এ হামলার ঘটনা ঘটে ।

আহত ব্যবসায়ীর ছোট ভাই ও ইউনিয়ন যুবলীগের সভাপিত আবদুল হালিম বলেন, গত ইউপি নির্বাচনে তার ভাই বিদ্রোহী সেলিম চেয়ারম্যানের পক্ষে কাজ না করে নৌকার প্রার্থী হাজী জামালের পক্ষে কাজ করেন । এ নিয়ে সেলিম চেয়ারম্যানের সাথে তাদের পরিবারের বিরোধের জের ধরে তার ভাইকে হত্যার চেষ্টা করা হয়। তার ভাই স্থানীয় নতুন বাংলা বাংলা বাজারের ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোটরসাইকেল নিয়ে বাড়ি ফেরার পথে স্থানীয় জালাল, সজল, জালাল, মোতালেব, শামীম, ফাহিম, মালেক, কাসেম, পারভেজ, জাহিদ, মিজান, আজগরসহ আরও কয়েকজন তাকে মোটরসাইকেল থেকে নামিয়ে ধারালো চাপাতি ও দা দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করে। এ সময় মোটরসাইকেল ভাংচুরসহ মোবাইল ও টাকা পয়সা লুটে নেয় তারা । আশংকাজনক অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওই ইউনিয়নে নৌকার প্রার্থী হাজী জামাল উদ্দিন বলেন, যারা গত ইউপি র্র্নিবাচনে বিদ্রোহী সেলিম চেয়ারম্যানের পক্ষে কাজ করেনি, নির্বাচিত হওয়ার পর থেকে তিনি তালিকা করে নৌকার পক্ষে কাজ করা দলীয় লোকদের উপর হামলা চালাচ্ছেন । তিনি আরও বলেন, আমাদের দল ক্ষমতায়, কিন্তু বিদ্রোহী চেয়ারম্যানের নির্দেশে এভাবে প্রকাশ্যে দলীয় নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা করার করা দু:খজনক। এ বিষয়ে থানায় মামলা দায়ের করা হবে বলেও তিনি জানান ।

এদিকে অভিযোগের বিষয়ে মাইজখার ইউনিয়নের চেয়ারম্যান সেলিম প্রধান বলেন, ঘটনা দিনের বেলায় ঘটেছে, তাই কারা হামলা চালিয়েছে আহত ব্যক্তিই ভালো জানেন। তিনি হামলার বিষয়ে কিছুই জানেন না বলে জানান।

এ বিষয়ে বিকালে চান্দিনা থানার ওসি আরিফুর রহমান বলেন, আহত ওই আওয়ামী লীগ নেতার উপর হামলার বিষয়টি মোবাইলে অনেকেই জানিয়েছেন, তবে এখনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন