রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে বাড়ি-ঘর ভাংচুর ও নগদ টাকাসহ স্বর্ণালংকার লুট

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৭, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার চৌদ্দগ্রামের  শুভপুর ইউনিয়নের বাঘারপুঙ্কুরনী গ্রামে সন্ত্রাসী হামলায় বাড়ি-ঘড় ভাংচুর ও নগদ ও স্বর্ণালংকার লুট করার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৭ডিসেম্বর) সকালে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার এ এস আই নজরুল ইসলাম।

কুমিল্লার চৌদ্দগ্রামের ৫নং শুভপুর ইউনিয়নের বাঘারপুঙ্কুরনী গ্রামে এবং চৌদ্দগ্রাম থানায় আব্দুর রহিমের পুত্র মোঃ আব্দুস সোবাহান (৫০) এর লিখিত অভিযোগ সূত্রে জানা যায়,  সাতবাড়িয়া এলাকার শফিকুর রহমানের ছেলে শাহিন আলম (৩৫) ও মহিন (৩২),  আবুল বশারের ছেলে  নবি (৩৫), কবির (৩০) ও বিল্লাল (২০)  এবং আলী আশ্রাফের ছেলে আবুল বশার (৬০) , বাঘারপুঙ্কুরনী গ্রামের নুরুল ইসলামের ছেলে সাইফুল (৩৬), সোলেমানের ছেলে জালাল (৪০), অভিজ উদ্দিনের ছেলে শফিকুর রহমান (৬৫), শফিকুর রহমানের স্ত্রী  মোসাঃ তাজনেহার (৫৫)  এবং আরো অজ্ঞাত নামা ২০/৩০ জন মিলে আমার ছেলের বিয়ের জন্য ৭ ভরী স্বর্ণ অলংকার ও বিয়ের খরচের টাকা এবং আমার ফার্মেসীর ঔষুধ ক্রয়ের জন্য নগদ ছয় লাখ টাকা নিয়ে যায়। বাড়ী ঘর এর ৪ ট্রাক ভরে মালামাল লুট করে নিয়ে যায়।

চৌদ্দগ্রাম থানার এ এস আই নজরুল ইসলাম জানান, আমরা সকালে ৯৯৯ থেকে কল পেয়ে ঘটনাস্থলে যেয়ে দেখি বাড়ি ঘর ভাংচুর করে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে এ ঘটনাটি সত্য। আমরা ঘটনাস্থলে যেয়ে অভিযুক্তদের পাইনি তার আগেই তারা পালিয়ে যায়।

চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ ওসি শুভরঞ্জন চাকমা বলেন, জায়গা জমি নিয়ে বিরোধ চলছিল তাদের মধ্যে । এর ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে আবদুস সেবহানের বাড়ি ঘর ভাংচুর করে। এ বিষয়ে আমাদের তদন্ত অব্যাহত রয়েছে। অভিযুক্তরা পলাতক রয়েছে বিধায় তাদের গ্রেফতার করা যায়নি।

শুভপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. খলিলুর রহমান মজুমদার জানান, আবদুস সোবহানের দুটি বসতঘর  ভেঙ্গে তছনছ করে ফেলে এবং অনেক মালামাল নিয়ে গেছে। তাদের পাকা ঘরের তালা ভাঙ্গা দেখলাম। সোবহানের ঘরের স্টিল আলমারি তালা ভেঙে ফেলা হয়েছে। জায়গা জমি নিয়ে বিরোধ থাকতেই পারে দেশে আইন আছে। কিন্তু এজন্য এভাবে কারো বাড়িঘড় তছনছ করে সব নিয়ে যাওয়া ঠিক হয়নি।

 

আর পড়তে পারেন