শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে সবজি ব্যবসায়ীর মরদেহ উদ্ধার : পরিবারের দাবি হত্যা, পুলিশের দাবি আত্মহত্যা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৭, ২০২২
news-image

 

ষ্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার চৌদ্দগ্রামের গুণবতীতে আতারুজ্জামান (৫০) নামে এক সবজি ব্যবসায়ীর গাছের সাথে ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার দিবাগত রাতে উপজেলার গুণবতী ইউনিয়নের ময়ুরপূর মধ্যমপাড়ায়। পুলিশের দাবি সে গলায় ফাঁস দিয়ে গাছের সাথে আত্মহত্যা করেছে। তবে পরিবারের দাবি-তাকে রাতে মোবাইলে ফোনে বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখেছে।

নিহত আতারুজ্জামান ময়ুরপূর গ্রামের মৃত নজির আহমেদের ছেলে। সে গুণবতী বাজারের সবজি ব্যবসায়ী।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো সোমবার রাতে তিনি বাজার থেকে বাড়িতে ফিরে আসেন। গভীর রাতে তার পরিবারের আত্মচিৎকারে আমরা স্থানীয় লোকজন বের হয়ে এসে বাড়ি থেকে প্রায় তিন’শ গজ দূরে একটি আম গাছে তার ঝুলন্ত মরদেহ দেখতে পাই। পরে সকালে পুলিশ এসে তার মরদেহ উদ্ধার শেষে থানায় নিয়ে যায়।

আতারুজ্জামানের ছেলে মোঃ কাউছার বলেন, প্রতিদিনের ন্যায় বাজার শেষে তার বাবা বাড়িতে ফিরে আসে। এশার নামাজের সময় তার বাবাসহ স্থানীয় মসজিদে নামাজ আদায় শেষে বাড়িতে গিয়ে একসাথে রাতের খাবার শেষ করে। পরে তার বাবার মোবাইল ফোনে একটি কল আসলে তিনি বাড়ির বাইরে যান। এরপর থেকে তার কোন খোঁজখবর না পাওয়াতে আমরা বিভিন্ন জায়গায় তাকে খোঁজ করি। পরে বাড়ি থেকে প্রায় ৩’শ দূরে রাত ২টার পর আম গাছের সাথে আমার বাবাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই। আমরা বেঁচে আছে মনে করে রশি কেটে নামিয়ে দেখি যে, তিনি মারা গেছেন। এ সময় তার নাক, মুখ, কান এবং পায়ের নখ থেকে রক্ত ঝরছিল।

কাউছার অভিযোগ করে বলেন, আমার বাবাকে অজ্ঞাতনামা ব্যক্তিরা পরিকল্পিতভাবে হত্যা শেষে গাছের সাথে ঝুলিয়ে রাখে। আমার বাবা আত্মহত্যা করতে পারে না।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। প্রথমে মনে হয়েছিল হত্যা। পরবর্তীতে বিভিন্নভাবে তদন্ত করে জানা গেছে, সে আত্মহত্যা করেছে। এ বিষয়ে তার ভাই নুরুজ্জামান থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছে। আমরা মরদেহ উদ্ধার শেষে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছি। রিপোর্ট পেলে মৃত্যুর আসল কারণ জানা যাবে।

এদিকে আতারুজ্জামানের বড় ভাই নুরুজ্জামান বলেন, আমার ভাই আত্মহত্যা করতে পারে না। সে পাঁচ ওয়াক্ত নামাজ নিয়মিত পড়তো। গুণবতী বাজারে সবজি ব্যবসা করে সে পরিবার-পরিজন নিয়ে সুখে জীবন যাপন করছে। তাকে অজ্ঞাতনামা ব্যক্তিরা পরিকল্পিতভাবে হত্যা করেছে। থানায় অপমৃত্যু মামলা সম্পর্কে বলেন, আমি অশিক্ষিত মানুষ। পুলিশ আমাকে একটি লিখিত কাগজ দিয়ে বলেছে-এখানে স্বাক্ষর করার জন্য। সেখানে কি লেখা আছে-সেটা আমি জানি না।

নুরুজ্জামানের অভিযোগ সম্পর্কে ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, তিনি আমাদের কাছে লিখিতভাবে অপমৃত্যুর সংবাদ দিয়েছেন। তারপর আমরা মরদেহ উদ্ধার করেছি। ময়নাতদন্তে যদি হত্যার আলামত পাওয়া যায়, তাহলে আমরা পরবর্তীতে আইনী পদক্ষেপ নিবো।

আর পড়তে পারেন