রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে হঠাৎ আলোচনায় উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁইয়া হাসান

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৬, ২০২৩
news-image

ষ্টাফ রিপোর্টার:
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে ক্ষমতাসীন সরকার দলীয় নেতা-কর্মীদের মাঝে নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে। এই নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার একটি পৌরসভা ও ১৩টি ইউনিয়নের বিভিন্ন বাজার থেকে প্রত্যন্ত অঞ্চলের চায়ের দোকানে আলোচনার খোরাক, কে হচ্ছেন এ আসনে নৌকার কান্ডারী। আসনটিতে অতীতে খুব একটা বিভক্তি দেখা গেলেও ২০১৮’র একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে ক্ষমতাসীন আ’লীগে একাধিক প্রার্থী মনোনয়ন দৌড়ে নেমে পড়েছেন।

নির্বাচনী মাঠের অগ্রিম সমীকরণ বুঝা না গেলেও এই আসনে প্রার্থী পরিবর্তন হলে মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকবেন এ আসনের বারবার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুস সোবহান ভূইয়া হাসান।

জানা গেছে, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ৪৪ কিলোমিটার ইকোনমিক্স এরিয়াতে অবস্থিত একমাত্র চৌদ্দগ্রাম আসনটি। ভারত সীমান্ত লাগোয়া হওয়ায় এটি সকলের কাছে অধিক জনপ্রিয়। এখানে শিক্ষা-হার অন্যান্য উপজেলা থেকে অনেকটা এগিয়ে। আধুনিক নগরায়ন খ্যাত এই আসনে প্রায় ৪ লাখ ২৩ হাজার ভোটারের পাশাপাশি কেন্দ্র রয়েছে ১০৭ টির অধিক। দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ন্যায়বিচার, সুষম বণ্টন স্লোগানের মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহানের অনুসারিরা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে দীর্ঘদিন ধরে ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন।

সমাজসেবক, মানবতাবাদী, অন্যায়ের বিরুদ্ধে আপসহীন ও দুর্নীতি প্রতিরোধকারী উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুস সোবহান ভূইয়া হাসান এমপি প্রার্থী হওয়ায় চৌদ্দগ্রামে বিরাজ করছে নির্বাচনী আমেজ। গণতন্ত্রের মূলমন্ত্রে আসিন হয়ে তিনি দীর্ঘ ৫০ বছর যাবৎ আওয়ামী পরিবারের সাথে সংম্পৃক্ত থেকে দলীয় সকল কর্মকান্ডে অংশগ্রহণ করেছেন। এছাড়াও তিনি ২০০৩ সাল থেকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং ২০০৯ সাল থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে অত্যান্ত সুনামের সহিত দায়িত্ব পালন করে আসছেন। এর আগে সংসদ সদস্য পদে মনোনয়ন চাইলেও দলীয় হাইকমান্ডের সিদ্ধান্ত মেনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করেছেন নিরলসভাবে। যার ফলে বর্তমান সংসদ সদস্য মুজিবুল হক বিগত কয়েকটি উপজেলা নির্বাচনে আবদুস সোবহান ভূঁইয়া হাসানের পক্ষে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করেছেন। এক কথায় টানা তিনবার উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালীন সময়ে কোন দুর্ণীতি, অনিয়মের অভিযোগ উঠে নাই আবদুস সোবহান ভূঁইয়া হাসানের বিরুদ্ধে।

মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুস সোবহান ভূইয়া হাসানের কাছে জানতে চাইলে তিনি জানান, চৌদ্দগ্রামের অবহেলিত মানুষের সুখ-দুঃখের সাথে সর্বদাই তার মন মিশে আছে। তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে সমাজ উন্নয়নমূলক সকল কর্মকান্ড ও মানুষের পাশে থেকে বিভিন্ন সেবামূলক অনেক কাজ করেছি। দলীয় সকল কর্মসূচিতে নেতাদের সাথে একাগ্রচিত্তে সব সময় বলিয়ান হয়েছি। এবার দলীয় মনোনয়ন প্রত্যাশি আমি। যদি দলীয় মনোনয়ন পেয়ে এমপি হতে পারি তাহলে এই উপজেলার উন্নয়নের কাজে অংশীদার হব এতে কোন সন্দেহ নেই। চৌদ্দগ্রামের আওয়ামীলীগকে আরোও শক্তিশালী করে এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে ও মধ্যময়ী দেশে রুপান্তরিত করে জননেত্রী শেখ হাসিনার হাতকে বেগমান করবো। ক্লিন ইমেজখ্যাত এই আওয়ামীলীগ নেতা আরো বলেন, পাশাপাশি ক্লান্তিলগ্নে জামায়াতের দূর্গে দলের হাল ধরেছি বেশ শক্তভাবে।

আর পড়তে পারেন