বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তিতে চেয়ারম্যান ফারুক দর্জির অনন্য দৃষ্টান্ত স্থাপন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৫, ২০১৮
news-image

সিদ্দিকুর রহমান নয়ন , শাহরাস্তিঃ
শাহরাস্তির টামটা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ওমর ফারুক দর্জি মানবতার কল্যানে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন।

জানা যায়, কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের প্রশস্থ করার পাশাপাশি সড়কের ঝুঁকিপূর্ণ ব্রীজগুলো নতুন করে তৈরি করার কাজ শুরু হওয়ার পর শাহরাস্তির ওয়ারুক পশ্চিম বাজার চর্তুমুখী ব্রীজের কুমিল্লা-চাঁদপুর মহাসড়কের ওয়ারুক ঝুঁকিপূর্ণ ব্রীজটির নতুন করে নির্মাণ কাজ শুরু হয়। এর ফলে যানবাহন ও পথচারী চলাচলের জন্য কর্তৃপক্ষ মহাসড়কটির উত্তর পাশে বিকল্প সড়ক তৈরি করে। কিন্তু এখানে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান থাকার কারনে বিকল্প সড়কটি দিয়ে যাতায়াত করতে শিক্ষার্থীদের জন্য বিপদজ্জনক অবস্থা বিরাজ করায় স্থানীয় টামটা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শাহরাস্তি উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক দর্জি সম্পূর্ন স্বঅর্থায়নে প্রায় লক্ষাধিক টাকা ব্যয় করে মানবতার কল্যানে স্কুল, মাদ্রাসা, কলেজ শিক্ষার্থী, ন্যাশনাল সার্ভিস প্রশিক্ষণার্থী ও পথচারী চলাচলের সুবিধার্থে মহাসড়কের দক্ষিণ পাশে যাতায়াত নির্বিঘ্ন করতে বিকল্প অস্থায়ী নিরাপদ সেতু নির্মাণ করেন।

স্থানীয় ওয়ারুক রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র মো. মিজান জানায়, বাস রাস্তার ব্রীজটি ভেঙ্গে ফেলার পর পাশের বিকল্প রাস্তা দিয়ে বাড়ি যাওয়ার সময় ভয়ে বুকটা কেমন কাঁপতো। কিন্তু এখন চেয়ারম্যান ফারুক ভাই আমাদের কথা চিন্তা করে পাশে যে নিরাপদ বিকল্প সেতুটি তৈরি করে দিয়েছেন তার জন্য আমরা এখন আর রাস্তা পারপারে ভয় পাই না। কারন এটি অনেক নিরাপদ। প্রতিদিন খুশিতে বিদ্যালয়ে যাচ্ছি।
ন্যাশনাল সার্ভিস কর্মসূচী ৬ষ্ঠ পর্বের ওয়ারুক কেন্দ্রের প্রশিক্ষণার্থী মো. মামুনুর রহমান বলেন, মেইন রোডের ব্রীজটি ভেঙ্গে ফেলার পর রাস্তা চলাচলে অনেক বিঘœ ঘটছে। পাশাপাশি মারাত্মক ধুলাবালি তো আছেই। এই অবস্থা থেকে ভাবিনি রেহাই পাবো। কিন্তু চেয়ারম্যান ফারুক দর্জি ভাই পাশে বিকল্প সেতুটি তৈরি করে দিয়ে আমাদের ভোগান্তি কমিয়েছেন। আল্লাহ তাকে নেক হায়াত দান করুক।

এ বিষয়ে চেয়ারম্যান মো. ওমর ফারুক দর্জি বলেন, মানবতার কল্যানে কাজ করাই আমার মূল লক্ষ্য। জনগনের সমস্যা সমাধানে আমি সবসময় প্রতিশ্রুতিবদ্ধ। শিক্ষার্থীদের পথ চলা নির্বিঘ্ন করতে আমার এ ক্ষুদ্র প্রয়াস। সকলের সম্মিলিত প্রচেষ্টায় টামটা উত্তর ইউনিয়ন অচিরেই সমাজ সেবার আইডলে পরিনত হবে।

আর পড়তে পারেন