শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় কুমেকের ৮ ছাত্র বহিস্কারসহ ৫ ইন্টার্ণ ডাক্তারকে সর্তক

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৩, ২০১৭
news-image

মাহফুজ আহম্মেদঃ
কুমিল্লার মেডিকেল কলেজে ছাএলীগের সংঘর্ষের ঘটনায় বিভিন্ন মেয়াদে ৮ ছাত্রকে বহিস্কার করা হয়েছে। এ ছাড়া ৫ ইন্টার্ণ চিকিৎসককে সতর্ক করেছে। বৃহস্পতিবার (২ নভেম্বর) কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. মো: মহসিনুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে একাডেমিক কাউন্সিল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। এ ঘটনায় ক্ষুব্ধ ইন্টার্ণ চিকিৎসকরা কোন প্রকার আন্দোলনের সিদ্ধান্ত না নিলেও হাসপাতালে চিকিৎসা সেবা থেকে বিরত রয়েছেন । নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ইণ্টার্ণ চিকিৎসক জানান, খুব শ্রীগ্রই তারা কর্মবিরতিতে যাচ্ছে।উল্লেখ্য গত বুধবার রাতে আধিপত্যকে বিস্তারকে কেন্দ্র করে হোস্টেলে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। ঐ ঘটনায় ৫ জন আহত হয় এবং ৩ জনকে ঘটনাস্থল থেকে পুলিশ আটক করে।
বহিস্কারকৃত ছাত্ররা হলেন- মোহাম্মদ ওমর ফারুক , কুম ২৫ রোল-১ ( ৬ মাসের জন্য বহিস্কার ও হোস্টেল থেকে স্থায়ী বহিস্কার), আনোয়ার হোসেন, কুম-২৫ রোল ৭৬ ( ৬ মাসের জন্য বহিস্কার ও হোস্টেল থেকে এক বছর বহিস্কার), রেদোয়ান হোসেন সাহন, কুম-২৪, রোল ৪৪ ( ৩ মাসের জন্য বহিস্কার ও হোস্টেল থেকে অনির্দ্দিষ্ট বহিস্কার), প্রনব সাহা, কুম- ২৩, রোল ৪৩ ( ৩ মাসের জন্য বহিস্কার ও হোস্টেল থেকে ৩ মাস বহিস্কার), হাসিবুল হক অর্ণব, কুম -২৩ রোল ৭৫ ( ৩ মাসের জন্য বহিস্কার ও হোস্টেল থেকে ৩ মাস বহিস্কার), মীর তানভির আহমেদ, কুম ২৩, রোল ১০২ ( ৩ মাসের জন্য বহিস্কার ও হোস্টেল থেকে ৩ মাস বহিস্কার), রাহুল হালদার কুম-২৫, রোল ৭০ ( ৩ মাসের জন্য বহিস্কার ও হোস্টেল থেকে ৩ মাস বহিস্কার), এ এস এম আব্দুল্লা কুম ২৪, রোল ৭১ ( ৩ মাসের জন্য বহিস্কার ও হোস্টেল থেকে ৩ মাস বহিস্কার)। সভায় কঠোরভাবে সতর্ক করার পাশাপাশি মুচলেকার নেয়ার সিদ্ধান্ত যাদের বিরুদ্ধে হয়েছে সে ৯ ছাত্র হচ্ছেন-পলাশ সরকার (কুম-২১) রোল-৫৩, চয়ন ভৌমিক (কুম-২১) রোল ২৫, রিয়াদ হোসেন (কুম-২২) রোল ১০৬, খালেদ মোশারফ (কুম ২২) , জুয়েল গাজী (কুম ২২) রোল ৩৩, রবিউল হাসান শামীম (কুম ২২) রোল ৬২, ইরফানুল হক রিফাত (কুম ২৩) রোল ১৪, ইফতেখার হাসান (কুম ২৩) রোল ৬৩, মিজানুর রহমান (কুম ২৩) রোল ৯১,। এ ছাড়া ৫ ইণ্টার্ণ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য হাসপাতালের পরিচালকের কাছে চিঠি প্রেরণ করা হয়। যে ৫ জন ইন্টার্ণ চিকিৎসককের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে তারা হলেন- ডা. মো: নওশাদ আবসার, ডা. শ্যামল ভৌমিক, ডা. সাদনান বিন মাহমুদ, ডা. খালেদ মিয়া, ডা. তানভীর আকবর। সেই সাথে কুমিল্লা মেডিক্যাল কলেজ হোস্টেলের সকল মনিটরিং কমিটি ও ডাইনিং কমিটি বাতিল করা হয়েছে।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কমিটির কার্যকরি সদস্য হান্নান জানান, স্বাচিপের নেতারা ছাত্র রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলে ছাত্রদের মধ্যে এই ধরনের ঘটনাগুলো বারবার ঘটবে। ছাত্র রাজনীতির সাথে পেশাজীবী রাজনীতি চলতে পারেনা।

আর পড়তে পারেন