বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জনগণ বর্তমান স্বৈরাচারী শাসনের দ্রুত অবসান চায় – ড. মোশাররফ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২০, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ

‘জনগণ বর্তমান স্বৈরাচারী শাসনের দ্রুত অবসান চায়’ বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সিনিয়র সদস্য এবং মুক্তিযুদ্ধের বীর সংগঠক ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, দেশে আজ গণতন্ত্র ও আইনের শাসন নেই। জনগণের জানমালের নিরাপত্তা ও বাকস্বাধীনতা নেই। মানুষ বিক্ষুব্দ, অতিষ্ঠ। এক দু:সহ পরিস্থিতি বিরাজ করছে। সরকার বিনাভোটে ক্ষমতাসীন হয়ে গণতন্ত্র হত্যা করেছে। ভোটাধিকার হরণ করেছে। বিরোধী দল ও মতকে তারা সহ্য করতে পারছে না। দেশের মানুষকে জিম্মি করে স্বৈরাচারী শাসন চালাচ্ছে। তাদের স্বৈরাচারী শাসন আজ আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলায় দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে নির্জন কারাগারে আটক রেখেছে। আমাদের দাবি সত্ত্বেও তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না। এই সরকার যে স্বৈরাচার এটা হচ্ছে তার একটি বড় প্রমাণ।

ড. মোশাররফ বৃহস্পতিবার কুমিল্লার দাউদকান্দি সদরে তাঁর বাসভবনে স্থানীয় বিএনপি আয়োজিত এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এইসব কথা বলেন। কর্মী সমাবেশে ড. মোশাররফ দাউদকান্দি উপজেলা বিএনপি’র নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক আরিফ মাহামুদ, পৌর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক খন্দকার বিল্লাল হোসেন (সুমন) এবং দাউদকান্দি উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কামরুজ্জামান ফকির ও সাধারণ সম্পাদক হোসেইন তালুকদার শিপনসহ নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করেন।

বিএনপি’র নীতিনির্ধারক নেতা ড. মোশাররফ বলেন, দেশের মানুষকে স্বৈরাচারী দু:শাসন থেকে মুক্তি পেতে হলে জনগণের সরকার প্রয়োজন। এই জন্য দেশে একটি দল নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান করতে হবে। তিনি বলেন, সরকার সর্বক্ষেত্রে নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছে। কোথাও কোন জবাবদিহিতা নেই। সরকারী কর্মকর্তারা যে যার ইচ্ছামত কর্মকান্ড চালাচ্ছে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই আজ সর্বক্ষেত্রে এই অচলাবস্থার সৃষ্টি হয়েছে।
ড. মোশাররফ গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি এবং নির্বাচনকালীন দল নিরপেক্ষ সরকার ব্যবস্থা দাবি আদায়ের আন্দোলনে শরীক হতে প্রস্তুতি নেবার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান। দাউদকান্দি উপজেলা বিএনপি’র সভাপতি একেএম শামসুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন, বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন, বিএনপি নেতা আবুল হাসেম, মো: আক্তারুজ্জামান, ছাদেক হোসেন সরকার, সাবেক উপজেলা চেয়ারম্যান জহিরুল ইসলাম জহর, জসিম উদ্দিন আহমেদ, রমিজ উদ্দিন লন্ডনী, দেলোয়ার হোসেন মিয়াজী, নূর মোহাম্মদ সেলিম সরকার, নুরুল আমিন সরকার নাঈম, আহম্মদ হোসেন তালুকদার, আরিফ মাহামুদ, কাউসার আলম সরকার, খন্দকার বিল্লাল হোসেন সুমন, কাউন্সিলর মোস্তাক আহম্মেদ ও সালাহ উদ্দিন, শরীফ চৌধুরী, বাবুল মোল্লা, কামরুজ্জামান ফকির, হোসাইন তালুকদার শিপন, মো: রোমান খন্দকার, আল আমিন সরকার, আসাদুজ্জামান লিমন, আবদুল বাসেদ ও আইরীন সরকার প্রমূখ।

আর পড়তে পারেন