শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ট্রাম্প-পুতিনের মধ্যে আরো একটি গোপন বৈঠক হয়েছিল

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৯, ২০১৭
news-image
ডেস্ক রিপোর্টঃ
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে আরো একটি গোপন বৈঠক হয়েছিল, সেখানে কী নিয়ে কথা হয়েছে তা জানানো হয়নি। চলতি মাসের শুরুর দিকে জার্মানিতে জি-২০ সম্মেলনে এই দ্বিতীয় দফার বৈঠকে ট্রাম্প-পুতিন বসেছিলেন। বৈঠকের বিষয়টি নিশ্চিত করেছে হোয়াইট হাউস।
গতকাল মঙ্গলবার খবরটি নিশ্চিত করলেও হোয়াইট হাউস কর্মকর্তাদের দাবি, এটি ছিল দুই নেতার মধ্যে সংক্ষিপ্ত কথোপকথন, বৈঠক নয়। এর আগে প্রেসিডেন্ট ট্রাম্পই দুইবার বৈঠকের খবরটি উড়িয়ে দেন। নৈশভোজে তাদের মধ্যকার ‘গোপন বৈঠকের’ বিষয়ে কথা উঠলে, ট্রাম্প বিষয়টিকে ভুয়া নিউজ বলে উল্লেখ করেন।
জি-২০ সম্মেলনের ফাঁকে ৭ জুলাই প্রেসিডেন্ট ট্রাম্প ও পুতিন প্রথমবারের মতো দ্বিপক্ষীয় বৈঠক করেন। বৈঠক শেষে ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের জন্য পুতিন নির্দেশনা দিয়েছেন বলে যে অভিযোগ রয়েছে, তা প্রত্যাখ্যান করেছেন তিনি।
বৈঠক নিয়ে কয়েক দফা অস্বীকার করলেও সবশেষ গেল সপ্তাহে  ক্রিস্টিয়ান ব্রডকাস্টিং নেটওয়ার্কে দেয়া এক সাক্ষাৎকারে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সখ্যতা বেশ ভালো অবস্থানে গিয়ে পৌঁছেছে বলে মন্তব্য করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
সেক্ষেত্রে গোপন বৈঠক নিয়ে বরাবরেরই মতো ধুয়াশা রেখেছেন মার্কিন এই প্রেসিডেন্ট। ট্রাম্পের কিছুটা আভাস দেয়ার পর গতকাল ট্রাম্প প্রশাসন থেকে পুতিন-ট্রাম্পের দ্বিতীয় বৈঠকের বিষয়টি স্বীকার করলো। বিবিসি।

আর পড়তে পারেন