শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পবিত্র ঈদ-এ মিলাদুন্নবী (দ:) উদযাপন উপলক্ষে লাকসামে জশনে জুলুছ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২২, ২০১৮
news-image

সেলিম চৌধুরী হীরাঃ
১২ রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আহালে সুন্নাত ওয়াল জামায়াত লাকসাম উপজেলা শাখার উদ্যোগে প্রতি বছরের ন্যায় বুধবার বিকালে এক বিশাল জশনে জুলুছ মিছিলের আয়োজন করা হয়। পৌরসভার পশ্চিমগাঁও গাজী শোহেদা ইয়ামেনী (রাঃ) মাজার থেকে লাকসাম দৌলতগঞ্জ বাজার প্রদক্ষিণ শেষে ধান বাজার রোডে জমায়েত হয়। জশনে জুলুছ মিছিলে শেষে ঈদে মিলাদুন্নবী তাৎপর্য তুলে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক আবুল খায়েরের সভাপতিত্বে জশনে জুলুছের প্রধান সম্বনায়ক ও বাংলাদেশ ইসলামী ফ্রন্ট লাকসাম উপজেলা সভাপতি মাওলানা রবিউল হোসেন হেলালী’র সঞ্চলনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এর কেন্দ্রীয় উপদেষ্টা আল্লামা এম এ বারী জেহাদী নকশেবন্দী আল মোজাদ্দেদী।
এসময় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট এর প্রেসিডিয়াম সদস্য ও বিটিভি’র ধর্মীয় আলোচক মাওলানা মুফতি এসহানুল হক জেহাদী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কুমিল্লা জেলা সভাপতি ও কুমিল্লা-৯ আসনে সংসদ সদস্য পদপ্রার্থী মীর মোহাম্মদ আবু বাকার, মাওলানা আবদুল বারী মোহনপুরী, মুফতি এম.এ তাহের, দোখাইয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা তোফাজ্জল হোসেন, লাকসাম ওলামালীগ সভাপতি মাওলানা গোলাম সরওয়ার, মুফতি নরুল আফসার ফারুকী, মাওলান ইসমাঈল শেখ, ডাক্তার এসএম মাসুদ, মাওলানা এমদাদুল হক জেহাদী, মাওলানা সাইফুল ইসলাম আনছারী ও বিশিষ্ট ব্যবসায়ী আবু ইউছুফ প্রমুখ।

আলোচনা সভা ও মিলাদ শেষে বাংলাদেশ তথা মুসলিম উম্মার জন্য বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি আল্লামা এম এ বারী জেহাদী নকশেবন্দী আল মোজাদ্দেদী।

আর পড়তে পারেন