শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দন্ডপ্রাপ্ত আসামি হলেন হোমনার ঘাড়মোরা ইউনিয়ন আ’লীগের সভাপতি! সমালোচনার ঝড়

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৭, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার হোমনা উপজেলার ঘাড়মোরা ইউনিয়ন আওয়ামীলীগের সদ্য ঘোষণাকৃত কমিটিতে দন্ডপ্রাপ্ত সাজাপ্রাপ্ত আসামিকে সভাপতি ঘোষণা করায় ইউনিয়নজুড়ে আলোচনা-সমালোচনার জন্ম হয়েছে। এ কমিটি বাতিল কিংবা স্থগিত করে নতুন কমিটি গঠন করার জন্য কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট লিখিত আবেদন করেছেন ওই ইউনিয়নের সাবেক সভাপতি মোঃ আব্দুল করিম।

লিখিত আবেদনে মোঃ আব্দুল করিম উল্লেখ করেন- চলতি বছরের ১ ডিসেম্বর ঘাড়মোরা ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। দ্বিতীয় অধিবেশন মাননীয় এমপি মহোদয়ের উপস্থিতিতে হোমনার নেতৃবৃন্দ উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সাধারণ সম্পাদক এর সমন্বয়ে কমিটি ঘোষণার সিদ্ধান্ত হয়। কিন্ত অত্যন্ত পরিতাপের বিষয় উপরে উল্লেখিত নেতৃবৃন্দের কারো সাথে কোন প্রকার আলাপ-আলোচনা ও মতামত না নিয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বাক্ষরিত কমিটিতে এক মামলার সাজাপ্রাপ্ত আসামী মোঃ আমির হোসেনকে সভাপতি এবং মোঃ মনিরুজ্জামান মনিরকে সাধারণ সম্পাদক করে ফেসবুকে প্রকাশ করে।

উপজেলার ফুজুরকান্দি গ্রামের মো: সুরুজ মিয়ার ছেলে মো: আমির হোসেন একজন দন্ডপ্রাপ্ত আসামী। ২০১৪ সালের ১ এপ্রিল ব্রাহ্মনবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর থানার ধারা নং- ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/৩৪ পেনাল কোড মামলায় সদ্য প্রকাশিত সভাপতি আমির হোসেন দুই বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত হন ।

এছাড়া বিগত বিভিন্ন জাতীয় এবং উপজেলা, ইউনিয়ন পরিষদের নির্বাচনের সময় সাজাপ্রাপ্ত আসামী মোঃ আমির হোসেন বিএনপির একজন এজেন্ট হিসাবে নিয়েজিত ছিলেন। আমির হোসেনের পরিবারের অন্যান্য সদস্যগণ বিএনপি এবং অন্যান্য দলের বিভিন্ন পদে বর্তমানে হোমনা থানায় পদায়ন আছেন । তারা হলেন- হোমনা উপজেলা বিএনপির দপ্তর সম্পাদক মোঃ হুমায়ুন কবির, হোমনা পৌর যুবদল যুগ্ম আহবায়ক মোঃ সেলিম, হোমনা থানা গণ অধিকার পরিষদের সভাপতি মোঃ দুলাল মিয়া, ঘাড়মোড়া ইউনিয়ন যুবদলের সভাপতি মোঃ জালাল উদ্দিন, ঘাড়মোড়া ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি এনাছ মিয়া, হোমনা উপজেলা শাখা জাকের পার্টির সভাপতি মোঃ মিজান মিয়া ও ঘাড়মোরা ইউনিয়ন শাখা, চরমোনাইয়ের সভাপতি গিয়াস উদ্দিন। তাই স্বচ্ছতার স্বার্থে মাননীয় এমপি মহোদয় জেলার নেতৃবৃন্দ, সাংগঠনিক টিম-৩ হোমনা উপজেলা আওয়ামীলীগের সভাপতি/সাধারণ সম্পাদক সমন্বয়ে নতুন কমিটি ঘোষণার প্রস্তাব করেন সাবেক সভাপতি।

এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাষ্টার জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করার জন্য সাংগঠনিক টিমকে দায়িত্ব দিয়েছি । তারা তদন্ত রিপোর্ট দেয়ার পর ব্যবস্থা নিবো।

আর পড়তে পারেন