শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে কমছে না দুর্ভোগ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৮, ২০২০
news-image

 

কুমিল্লা-সিলেট মহাসড়কের কোম্পানীগঞ্জ ও দেবিদ্বার এলাকার তীব্র যানজটের কারণে দুর্ভোগে পড়ছেন যাত্রীরা। অতিরিক্ত ভাড়া দিয়েও কেউ সঠিক সময়ে গন্তব্য স্থানে পৌঁছাতে পারছেন না। ফলে এই সড়কে চলাচলকারী যাত্রীরা ভোগান্তি বা অভিশাপ হিসেবে ধরে ফেলেছেন। কেউ কেউ নিয়তি হিসেবেই মেনে নিয়েছেন।
সরেজমিনে গিয়ে জানা যায়, দেবিদ্বারের অংশে সওজের কাজ চলার কারণে যানজট লেগে থাকলেও কোম্পানীগঞ্জ এলাকায় মাটিবাহী ট্রাক্টর যানজটের মূল কারণ। এই ট্রাক্টর গোমতীর চর থেকে মাটি নিয়ে বেড়ি বাঁধ দিয়ে মহাসড়কে উঠে যানজট সৃষ্টি করছে। প্রভাবশালীদের ছত্রছায়ায় গাড়িগুলো চলার কারণে এই ব্যাপারে তেমন কোনো পদক্ষেপ নেয়া হয় না। মাঝে মধ্যে লোক দেখানোর মত দুই-একটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এর কারণে প্রতিদিন তৈরি হচ্ছে যানজট।

ফারজানা ও নিউ জনতার সুপারভাইজার জানান, এই যানজটের মূল কারণই হচ্ছে মাটিবাহী ট্রাক্টর। আমরা কাউন্টার থেকে নির্দিষ্ট সময়ে গাড়ি ছেড়ে সঠিক সময়ে গন্তব্যে পৌঁছাতে পারি না।

নিয়মিত চলাচলকারী কলেজশিক্ষক আবদুল হামিদ বলেন, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কটি আমাদের মতো চাকরিজীবীদের জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। কোম্পানীগঞ্জ ও দেবিদ্বার নামক স্থানে প্রতিদিন অফিস সময়ে ঘণ্টার পর ঘণ্টা যানজট লেগে থাকে। ফলে প্রতিদিনই অফিসে দেরিতে পৌঁছাতে হয়। এতে অধ্যক্ষ মহোদয়ের বকাঝকাও শুনতে হয়। এই অবস্থা শুধু আমার না। এই রোডে চলাচলকারী প্রতিটি যাত্রীরই।

মিরপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবদুর রব জানান, এই যানজট নিরসনে প্রতিদিনই আমাদের টিম কাজ করছে। আশা করছি দ্রুত এর সমাধান হবে।

আর পড়তে পারেন