মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতি সভা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০২৩
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রস্তুতি সভা করেছে দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ।

শুক্রবার (১১ আগষ্ট) বিকাল ৫টায় উপজেলা মুক্তিযুদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডঃ আহসান হাবিব চৌধুরী লিল মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেজর জেনারেল অবঃ সুবিদ আলী ভূইয়া এমপি।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মহিউদ্দিন শিকদারেরর সঞ্চালনায় সম্মানিত অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিঃ আব্দুস সবুর।

সভায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সভাপতি, সাধারণ সম্পাদক ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাদের মতামতের ভিত্তিতে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়।

সভায় সিদ্ধান্ত অনুযায়ি ১৫ আগস্টে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় কোরান খতম, ১৫ আগস্ট সকাল আটটায় জাতীয় পতাকা, শোক দিবসের পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালী ও দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা, দোয়া-মিলাদসহ সুবিধামতো সময়ে মসজিদ ও মন্দিরে সকল শহীদদের রুহের মাগফিরাত কামনার জন্য দোয়া ও প্রার্থণা সভা ও কাঙ্গালী ভোজ বিতরণ, ১৭ আগষ্ট সিরিজ বোমা হামলা দিবস পালন ও ২১ আগষ্ট গ্রেনেডে হামলা দিবস পালনে জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়।

সভায় দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহসভাপতি ড. আব্দুল মান্নান জয়, বশিরুল আলম মিয়াজী, যুগ্নসাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর অবঃ মোহাম্মদ আলী সুমন, পৌর মেয়র নাইম ইউসুফ সেইন। সভায় উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ছাড়াও মহিলা আওয়ামী লীগ, উপজেলা কৃষকলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগন ছাড়াও ভাইস চেয়ারম্যানগণ ও ইউপি চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন