সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তিতে লাইসেন্স না থাকায় দুই ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৩, ২০২৪
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুরের শাহরাস্তিতে লাইসেন্স না থাকায় দুই ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়েছে। এ সময় উভয় প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। সোমবার (২২ জানুয়ারি) চাঁদপুরের শাহরাস্তি উপজেলার কালিয়াপাড়া বাজার ও আয়নাতলী বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা এবং সিলগালা করেন।

শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসির আরাফাত এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে অংশ নেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ নাসির উদ্দিন, মেডিকেল অফিসার ডা. মোঃ সরোয়ার হোসেন।

চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় ও শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, শাহরাস্তি উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। তফসীলভুক্ত আইন ২০০৯ এর ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২৭ ধারা মোতাবেক ০৩/২০২৪ নং মামলায় এই রায় দেয়া হয়।

এ সময় উপজেলার কালিয়াপাড়া বাজারের গ্রীন ভীউ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের কোনো অনুমোদন পাওয়া যায়নি। পাশাপাশি বেশ কয়েকটি অভিযোগে প্রতিষ্ঠানটি সিলগালা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও উপজেলার আয়নতলী বাজারের নিউ ভি.আই.পি ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স নেই। নানা অভিযোগের ভিত্তিতে ১০ হাজার টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে। এরকম অভিযান নিয়মিত চালানো হবে। স্বাস্থ্য বিভাগের নিয়ম মেনে ডায়াগনস্টিক সেন্টার, হাসপাতালগুলোকে অবশ্যই চলতে হবে বলে জানান স্বাস্থ্য অধিদপ্তর।

আর পড়তে পারেন