রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার নগরীর ২ ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা ও জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২১, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার নগরীতে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের অভিযানে দুই ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ ঘোষণা করা হয়েছে। এসময় সাড়ে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদারের নেতৃত্বে নগরীর পুলিশ লাইন ও রেইসকোর্সে অভিযান অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে এ সময় জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো: মেহেদী হাসান ও ডা.আবদুল কাইয়ুম উপস্থিত ছিলেন।

কুমিল্লার নগরীর ২ ডায়াগনস্টিক সেন্টার বন্ধ ঘোষণা ও জরিমানা

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমদাদুল হক তালুকদার জানান, নগরীর রেইসকোর্সে অবস্থিত কিউর ডায়াগনস্টিক এন্ড কলসালটেশন সেন্টার কোন প্রকার অনুমোদন না নিয়ে লাইসেন্স বিহীন প্রতিষ্ঠান পরিচালনা করছে। এছাড়া অস্বাস্থ্যকর পরিবেশসহ নানা অভিযোগে প্রতিষ্ঠানটি সিলগালা করে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া পুলিশ লাইন এলাকায় বসুন্ধরা ডায়াগনস্টিক এন্ড কলসালটেশন সেন্টার লাইসেন্স নবায়ন নেই। এছাড়া কোন মেডিকেল অফিসার বা চিকিৎসক পাওয়া যায়নি। বেশ কয়েকটি অভিযোগের ভিত্তিতে দুই লাখ টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো: মেহেদী হাসান জানান, স্বাস্থ্য বিভাগে সকল আইন মেনে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করতে হবে। আমরা নিয়মিত অভিযান পরিচালনা করছি। রোগীদের সাথে প্রতারণা করলে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করব।

আর পড়তে পারেন