শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দির আরো ১৯ পরিবার লকডাউন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৭, ২০২০
news-image

 

জাকির হোসেন হাজারী:
কুমিল্লার দাউদকান্দিতে আরও তিনটি বাড়ি লক ডাউন করেছে উপজেলা প্রশাসন।

সোমবার রাত ১২টায় উপজেলার গৌরীপুর পশ্চিম বাজারে রকিব ভূইয়ার দুই ইউনিটের তিনতলা এবং মোস্তাক মিয়ার চার ইউনিটের চারতলা ভবনসহ পাশের টিসসেট ভবন আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করা হয়েছে। ওই তিনটি ভবনে প্রায় ১৯টি পরিবার বসবাস করে বলে স্থানীয় সূত্র জানায়। এর আগে একই উপজেলার মারুকা ইউনিয়নের চক্রতলা গ্রামের সাত পরিবার এবং ইলিয়টগঞ্জ উত্তর ইউনিয়নের ভেলানগর গ্রামের ছয় পরিবারকে লকডাউন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুল আলম সুমন বলেন, চারতলা ভবনের ভাড়াটিয়া তিতাস উপজেলার শাহপুর গ্রামের আলী আহম্মদের ছেলে রাব্বি আহম্মেদ (২২) তিনদিন আগে ঠান্ডা, জ্বর নিয়ে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে চলে যায়। ওইসময় সে রেজিষ্টারে তার গ্রামের বাড়ির ঠিকানা তিতাস উল্লেখ করলে তাঁর খোজখবর রাখার জন্য তিতাস উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে অবগত করা হয়। পরে জানতে পারি যে সে গৌরীপুর বাজারে ভাড়া থাকে । সোমবার রাতে তাকে স্বাস্থ্য কেন্দ্র নিয়ে আসি এবং নমূনা সংগ্রহ করে মঙ্গলবার ঢাকায় পাঠিয়েছে। বর্তমানে রাব্বি আমাদের দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল ইসলাম খান এবং গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্য আসম আব্দুন নুর বিষয়টি নিশ্চিত করে বলেন, রাব্বি আহম্মেদের অসুস্থ্যতা করোনা উপসর্গের সাথে যথেষ্ট সামঞ্জস্যপূর্ণ থাকায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার সুপারিশে সে চারতলা ভবনে থাকতো পুরো ভবনটি এবং পাশের তিনতলা এবং টিনসেড ভবনে আসা যাওয়া করতো বিধায় সেগুলোও লকডাউন করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত পুলিশের একজন অফিসারসহ, গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবকের ছয় জন সদস্যের পাহাড়ায় লকডাউন থাকবে।

আর পড়তে পারেন