রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে মাদক ব্যবসায়ী গুরু জহিরকে গণপিটুনি দিয়ে পুলিশে দিল এলাকাবাসী

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৩০, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার দেবিদ্বারে মাদক ব্যবসায়ী মো: জহির (৪৫) ওরফে গুরু জহিরকে গণপিটুনি দিয়ে প্রথমে স্থানীয় চেয়ারম্যান এবং পরে পুলিশে দিয়েছেন স্থানীয়রা।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে তার নিজ বাড়িতে মাদক বিক্রয় নিয়ে বাকবিতন্ডা চলাকালে এলাকাবাসীর গণপিটুনির শিকার হয় গুরু জহির। তার বিরুদ্ধে দেবিদ্বার থানাসহ একাধিক থানায় মামলা চলমান।

এসময় স্থানীয় চেয়াম্যান মোকবুল হোসেন মুকুল তাকে উদ্ধার করে প্রথমে ইউনিয়ন পরিষদে এবং পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে হস্তান্তর করেন।

আটককৃত মাদক ব্যবসায়ী উপজেলার উত্তর গুনাইঘর ইউনিয়নের ফতেহাবাদ গ্রামের আকমত আলীর ছেলে।

স্থানীয়রা জানান, জহির গুরু তার নিজ বাড়িতে সাধু সেজে বহুদিন ধরে মাদক ব্যবসা এবং মাদকের আখড়া চালিয়ে আসছিলেন। কিছুদিন পর-পর তার বাড়িতে পুলিশ এলেও তাকে গ্রেফতার না করে মোটা অংকের মাসহারা নিয়ে চলে যায় বলে এলাকায় জনশ্রুতি আছে। তাছাড়া দেবীদ্বারের প্রভাবশালী ব্যক্তিরাই জহির গুরুর ভক্তবৃন্দ। তারা এখানে আসেন, মদ, গাঁজা থেকে শুরু করে ইয়াবা পর্যন্ত প্রকাশ্যে সেবন করেন। জহির গুরু ভন্ডামির নাম করে এসব মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক সেখান থেকে মাদকক্রেতা জানান, “জহির গুরুর কিছুই হবে না। এখন পুলিশ যদিও নিয়া গেছে, আজ কালকার মধ্যেই চইলা আসবো। ওনার লবিং সম্পর্কে আপনাগো জানা নাই। ওনি বড় লোক থেইক্কা রাস্তার ফকির, বড় নেতা থেইক্কা পাতি নেতাগো নেশা সাপ্লাই দেয়। দেখি ওনারে কিভাবে তারা আটকাইয়া রাখে।”

অনুসন্ধানে জানা যায়, এ মাদক ব্যবসায়ীর মাসহারা শুধু পুলিশ নয়, তার ভাগ পায় কথিত সাংবাদিক, স্থানীয় নেতাকর্মীসহ প্রভাবশালী একটি মহল।

এদিকে শুক্রবার সকালে এলাকার কিছু সচেতন মহলের সহযোগিতায় কয়েকজন যুবক তাকে আটক করলে বিক্ষুব্ধ এলাকাবাসী তাকে গণপিটুনি দেয়। পরে স্থানীয় চেয়াম্যান তাকে উদ্ধার করে ইউনিয়ন পরিষদে নিয়ে কিছুক্ষণ বেঁধে রাখেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং ওসির সাথে আলোচনা করে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গিয়েছে।

এ বিষয়ে দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমল কৃষ্ণ ধর এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, চেয়াম্যান বিষয়টি আমাকে জানিয়েছেন। যেহেতু তার সাথে কোনো মাদক রিকোভারি নেই সেই ক্ষেত্রে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের মাধম্যে আইনগত ব্যবস্থা নেবেন।

৯নং গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মকবুল হোসেন মুকুল বলেন, সে একজন মাদক ব্যবসায়ী তাহার কারণে এলাকায় কোন মেয়ে বিয়ে দিতে হিমশিম খাচ্ছে এলাকাবাসী।

আর পড়তে পারেন