রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দ্বন্দ্বে জর্জরিত কুমিল্লা সদর দক্ষিণ প্রেসক্লাব !

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৭, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
এমনিতে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় দুটি প্রেসক্লাব। একটি সদর দক্ষিণ উপজেলা প্রেসক্লাব , অপরটি সদর দক্ষিণ প্রেসক্লাব।এর মধ্যে সদর দক্ষিণ উপজেলা প্রেসক্লাব রেজিষ্ট্রেশনকৃত বলে ওই কমিটির অর্থ সম্পাদক এস এম মনির জানান।

অপরদিকে সদর দক্ষিণ প্রেসক্লাবে শুরু হয়েছে কোন্দল। গত রবিবার বিকেলে হোটেল নূরজাহানে ক্লাব সদস্যদের অংশগ্রহণে আমাদের নতুন সময় ও দৈনিক আমাদের কুমিল্লা পত্রিকার সদর দক্ষিণ উপজেলা সংবাদদাতা শাহ ফয়সাল কারীমকে সভাপতি ও অপরাধ বিচিত্রার সিনিয়র রিপোর্টার এম শাহীন আলমকে সাধারণ সম্পাদক করে আগামী ৩ বছরের জন্য ১২ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এদিকে গত মঙ্গলবার এক জরুরি সভা ডেকে কুমিল্লা সদর দক্ষিণ প্রেসক্লাবের সভাপতি হাজী দেলোয়ার হোসেন সাধারণ সম্পাদক পদে থাকা শাহ ফয়সাল কারীমকে বহিষ্কার করেছে। এই পদে ভোরের কাগজের উপজেলা প্রতিনিধি মেহরাব হোসেন অপিকে দায়িত্ব দেয়া হয়েছে।

এ বিষয়ে হাজী দেলোয়ার হোসেন জানান, আমাদের এই কমিটির মেয়াদ আগামী বছরের ১৪ ফেব্রুয়ারি শেষ হবে। মেয়াদ শেষ হওয়ার আগেই ফয়সাল কারীম কিছু সদস্যকে নিয়ে নতুন কমিটি গঠন করেছে। সংগঠন বিরোধী কর্মকান্ড করায় তাকে জরুরি সভায় বহিষ্কার করা হয়েছে। এই কমিটির মেয়াদ শেষ হওয়া পর্যন্ত অপি সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবে। নতুন যে কমিটি গঠন করা হয়েছে তা অবৈধ।

এ বিষয়ে শাহ ফয়সাল কারীমের মুঠোফোনে কল দিলে তিনি কল রিসিভ করেন নি।

তবে নতুন কমিটির একাধিক সদস্য বলেছেন, পূর্বের কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। এই কমিটিতে সংখ্যাগরিষ্ট সদস্য রয়েছে। সবার সম্মতিক্রমে এই কমিটি গঠন করা হয়েছে। এখন আর পূর্বের কমিটির অস্তিত্ব নেই। ফয়সাল কারীম ও শাহীন আলমের নেতৃত্বে এই কমিটি কর্মকান্ড পরিচালনা করবে।

 

আর পড়তে পারেন