শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মশার ভয়ে কাবু অর্থমন্ত্রী একটি কথা বলতে ভুলে গেলেন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২২, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্ট:
ভ্যাট আদায়ের ইলেকট্রনিক ফিসক্যাল ম্যানেজমেন্ট সিস্টেমের (ইএফডিএমএস) উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) একটি অনুষ্ঠানে মশার ভয়ে বক্তব্যের একাংশ বলতে ভুলে গিয়েছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মঞ্চের নির্দিষ্ট স্থানে গিয়ে বক্তব্য না দিয়ে নিজ আসনে বসেই বক্তব্য শেষ করেন তিনি। এরপর জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমও সমাপনী বক্তব্য দিয়ে ফেলেন। এ পর্যায়ে অর্থমন্ত্রী মাইক্রোফোন নিয়ে বলে উঠেন, মশার দিকে নজর রাখতে গিয়ে তিনি একটি কথা বলতে ভুলে গেছেন।

এরপর রাজস্ব আদায় সম্পর্কে ফরাসি অর্থমন্ত্রীর একটি বক্তব্যের উদাহরণ দিয়ে আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘রাজহাঁসের পালক এমনভাবে তুলতে হবে, যেন রাজহাঁস কষ্ট না পায়। একজন কর দেবেন, আরেকজন দেবেন না, তা যেন না হয়।’

আজ মঙ্গলবার ভ্যাট আদায়ের ইলেকট্রনিক ফিসক্যাল ম্যানেজমেন্ট সিস্টেমের (ইএফডিএমএস) উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রধান অতিথি ছিলেন। আগারগাঁওয়ের এনবিআর ভবনে এই অনুষ্ঠান হয়।

মশা নিয়ে অর্থমন্ত্রীর অন্য সবার চেয়ে বেশি ভয় থাকার হয়তো কারণ রয়েছে। অর্থ মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর ২০১৯ সালে তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন এবং সেই বছরই জাতীয় বাজেট পেশের দিন বেশ অসুস্থ ছিলেন। তিনি যখন বাজেট পেশ করতে প্রচণ্ড অসুবিধা বোধ করছিলেন, তখন একপর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পিকারের অনুমতি নিয়ে অর্থমন্ত্রীর হয়ে বাজেটের বাকি অংশ উপস্থাপন করেন।

এনবিআর ভবনে আজ যখন অনুষ্ঠান হচ্ছিল, তখন একজনকে মশা মারার ব্যাট হাতে মঞ্চে উপবিষ্ট অতিথিদের পেছনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

আর পড়তে পারেন