রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নগরীর কালিয়াজুড়িতে স্বাধীন বাংলা ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৬, ২০১৭
news-image

 

আশিকুর রহমান আশিকঃ

“মাদক কে না বলুন, খেলাধুলায় উৎসাহী হউন” এই শ্লোগানেকে সামনে রেখে কুমিল্লা সিটি কর্পোরেশন ৩ নং ওয়ার্ড কালিয়াজুরী যুব সমাজ আয়োজিত, স্বাধীন বাংলা ফুটবল টুর্নামেন্ট এর ফাইনাল খেলা ২৪ নভেম্বর শুক্রবার বিকেল ৩ টায় অনুষ্ঠিত হয়েছে।

ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম। সভাপতিত্ব করেন কুমিল্লা সিটি কর্পোরেশন সংরক্ষিত আসন ১ এর কাউন্সিলর কাউছারা বেগম সুমি।

খেলাটি দেশের সকল মুক্তিযোদ্ধাদেরকে উৎসর্গ করা হয়, তাছাড়া ৮ জন মুক্তিযুদ্ধাকে লাল-সবুজের উত্তরিও পড়িয়ে দেন কুমিল্লা জেলা প্রশাসক।

কালিয়াজুরী যুব সমাজ আয়োজিত স্বাধীন বাংলা ফুটবল টুর্নামেন্ট এ ৬ টি সংগঠন অংশগ্রহণ করে, সমাজ কল্যান পরিষদ,রিমিক্স ড্যান্স গ্রুপ, আলোকিত কালিয়াজুরী, এন আর এস ক্লাব,দুস্থ সমাজ সেবা সংগঠন ও তরুন কল্যান সমিতি।

এর মধ্যে ২টি সংগঠন ফাইনাল খেলায় অংশগ্রহণ করে।  দুস্থ সমাজ সেবা সংগঠন টাইব্রেকারে  তরুন কল্যান সমিতিকে  ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হন।

খেলা শেষে পুরস্কার বিতরণ করেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম। প্রধান অতিথি বলেন, খেলাধুলায় গুরুত্ব বাড়াতে হবে । এতে শরীর স্বাস্থ্য ভাল থাকে, তার পাশাপাশি লেখাপড়া ঠিক রাখতে হবে, সকল ধরনের বাজে অভ্যাস থেকে দূরে থাকতে হবে, ভালো কাজে উৎসাহী হতে হবে। যেহেতু এখন খেলার তেমন কোন মাঠ নেই, এই মাঠটি আরো সুন্দর করে তোলার জন্য খেলার মাঠে উপস্থিত স্থানীয় কুসিক কাউন্সিলর কাউছারা বেগম সুমিকে যুব সমাজের পাশে থেকে মাঠ সংস্কার করা কথা বলেন তিনি।

এছাড়া আরো বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সাবেক থানা কমান্ডার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সাংসদ মোতাহের হোসেন বাবুল, উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সার্জেন্ট মো আবু সালাম, সার্জেন্ট আব্দুল মান্নান, এড. সামসুল আমল, আবু সালাম খন্দকার, মোঃ নজরুল ইসলাম,নিরঞ্জন শিল,মোঃ গিয়াস উদ্দিন।  অনুষ্ঠানের সভাপতি কাউন্সিলর কাউছারা বেগম সুমি যুব সমাজের পাশে থেকে সকল প্রকার উন্নয়নমূলক কাজে সহযোগীতা করবেন বলে জানান।

স্বাধীন বাংলা ফুটবলার টুর্নামেন্ট খেলার প্রধান আয়োজক ছিলেন কায়সারুল হক সুজন, আয়াত উল্লাহ ভুঁইয়া, সহযোগী আয়োজক ছিলেন,পারভেজ, সোহাগ,তপু, শাহিন,রনি,হাসান, রাহিম,অপু ও জেকি। যুব সমাজের এই ধরনের খেলাধুলা ছাড়াও সামাজিক সকল উন্নয়ন মূলক কাজে সকলের সাথে থাকবে আগামীতেও কালিয়াজুরী যুব সমাজ।

আর পড়তে পারেন