সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইনজুরিতে নেইমার, ৯ থেকে ১০ মাস মাঠের বাইরে

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৯, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

কাতার বিশ্বকাপের দুঃস্বপ্ন ধীরে ধীরে ভুলতে বসেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ২০২৬ বিশ্বকাপের বাছাইপর্বে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনার সঙ্গে তাদের সুষম প্রতিযোগিতা ছিল পয়েন্ট টেবিলে। ভেনেজুয়েলার বিপক্ষে ড্র তাদের সেই দৌড়ে ‘দাড়ি’ টেনে দেয়, এরপর পেরুর বিপক্ষেও সেলেসাওরা ২-০ গোলের হার নিয়ে মাঠ ছেড়েছে। তবে এরচেয়েও বড় দুশ্চিন্তার বিষয়– হাঁটুর চোট নিয়ে ম্যাচটি থেকে নেইমার জুনিয়রের ছিটকে যাওয়া। যা বড় ধাক্কা হিসেবে এসেছে ব্রাজিল শিবিরে!

এর আগেও অনেকবার চোটে পড়েছিলেন ব্রাজিল সেনসেশন। তবে এবার ভয়াবহ ইনজুরিতে পড়েছেন এই তারকা ফুটবলার। ধারণা করা হচ্ছে, আগামী ৯-১০ মাস মাঠের বাইরে থাকতে হতে পারে ব্রাজিলিয়ান এ তারকাকে।

দীর্ঘ ৭ মাস মাঠের বাইরে কাটানো নেইমার উরুগুয়ের বিপক্ষে ম্যাচের ৪৫ মিনিটে চোটে পড়েন। প্রতিপক্ষের নিকোলাস ডে লা ক্রুজের করা ফাউলের শিকার হন তিনি। মাঠে কয়েক মিনিট প্রাথমিক চিকিৎসার পর স্ট্রেচারে করে বাইরে নিয়ে যাওয়া হয় ৩১ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ডকে। চোট এতটা গুরুতর ছিল যে, হাত দিয়ে চোখ ঢেকে তিনি কাঁদতে কাঁদতে নেইমার মাঠ ছেড়েছেন। এরপর তার বদলি হিসেবে মাঠে নামানো হয় রিচার্লিসনকে।

ম্যাচের পর একাধিক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায়, উরুগুয়ের বিপক্ষে মাঠের চোটে বাম হাঁটুর গুরুত্বপূর্ণ লিগামেন্ট এবং মেনিসকাস ছিঁড়ে গেছে নেইমারের। সামাজিক যোগাযোগ মাধ্যমে নেইমার নিজে এবং তার ক্লাব আল হিলাল আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে।

বিবৃতিতে আরও জানানো হয়েছে, খুব শিগগিরই হাঁটুর অপারেশন করা হবে নেইমারের। তবে কবে এবং কখন এই অপারেশন হবে সেটা এখনও ঠিক করা হয়নি। ব্রাজিল জাতীয় দল এবং আল হিলালের মেডিকেল টিম সার্বক্ষণিক নেইমারের চিকিৎসায় যোগাযোগ চালিয়ে যাচ্ছে বলেও জানানো হয়।

স্প্যানিশ গণমাধ্যম মার্কার প্রতিবেদন অনুযায়ী, নেইমারের চোট বড়সড় বিপদে ফেলতে পারে ব্রাজিল এবং আল হিলালকে। তাদের মতে, অপারেশন এবং পুনর্বাসন মিলিয়ে এই চোট সেরে উঠতে নেইমারের সময় লাগবে ৭-৯ মাস। এদিকে, ৮ মাসের মধ্যেই মাঠে গড়াতে যাচ্ছে কোপা আমেরিকার আগামী আসর। আর তাই মহাদেশীয় ফুটবলের শ্রেষ্ঠত্বের আসরে এবার নাও দেখা যেতে পারে ব্রাজিলিয়ান সেনসেশনকে।

আর পড়তে পারেন