শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে বৈদ্যুতিক শর্টসার্কিটের অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাঁই

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২, ২০২২
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের বড় শাহতলীতে বৈদ্যুতিক শর্টসার্কিটের অগ্নিকান্ডে বসতঘর পুড়ে কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবার (২ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, বড় শাহতলী গ্রামের মৃত হাফেজ চৌধুরীর ছেলে মানিক চৌধুরী ও নান্টু চৌধুরীর পরিবার বসত ঘরে অবস্থান করছিলেন। হঠাৎ করে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে বৈদ্যুতিক বাল্ব পুড়ে সাথে সাথেই দাউ দাউ করে আগুন লেগে যায়। ঘরে থাকা সবাই কোন রকম বের হয়ে আসলেও ঘরের আসবাবপত্র, টাকা পয়সা, স্বর্ণালংকার সব কিছুই রয়ে যায়। ঘটনার পর মানিক চৌধুরীর স্ত্রী ডাকচিৎকারে স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। পরে ৯৯৯ নম্বরে ফোন করে চাঁদপুর দমকল বাহিনীকে খবর দিলে তারা ঘটনাস্থলে ছুটে আসে।

প্রত্যাক্ষদর্শীরা জানান, সন্ধ্যায় চৌধুরী বাড়িতে আগুনের লেলিহান দেখে আমরা ছুটে আসি এবং আগুন নিয়ন্ত্রন করার চেষ্টা করি। অবস্থা বেগতিত দেখে স্থানীয়রা চাঁদপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা ঘটনাস্থলে আসার আগেই ততকক্ষে ঘরটি পুড়ে ছাঁই হয়ে যায়। এতে ঘরে থাকা নগদ টাকা, স্বর্ণালংকারসহ সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়। এতে তাদের পরিবারের প্রায় ১০ লাখ টাকার ক্ষয় -ক্ষতি হয়েছে বলে ধারনা করা হয়েছে।

চাঁদপুর ফায়ার সার্ভিসের ইন্সেপেক্টর জাকির হোসেনের নেতৃত্বে দমকলবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন একঘন্টা চেষ্টা করে আগুন পুরো নিয়ন্ত্রনে আনে। তাদেরকে স্থানীয়রা সার্বিক ভাবে সহযোগীতা করেন।

চাঁদপুর ফায়ার সার্ভিসের ইন্সেপেক্টর জাকির হোসেন জানান, ৯৯৯ নাইনে আমাদের কাছে ফোন আসার সাথে সাথেই ছুটে আসি এবং আগুন নিয়ন্ত্রনে নিয়ে আসি। কি পরিমান ক্ষয় ক্ষতি হয়েছে পরে অনুসন্ধান করে বের করবো। ঘটনার সময়, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ ও বাখরাবাদ গ্যাস অফিসের কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসে।

আর পড়তে পারেন