শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন ঘর পাচ্ছেন ট্রেনের বগি পড়ে ঘরহারা বৃদ্ধ দম্পতি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৮, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা নাঙ্গলকোট ঢলিয়া ইউনিয়নের তেজের বাজার এলাকায় বিজয় এক্সপ্রেসের লাইনচ্যুত হওয়া বগি পড়ে ঘর হারা চাঁন মিয়া ও মনোয়ারা দম্পতি নতুন ঘর পাচ্ছেন। উপজেলা প্রশাসন ঘর করে দেয়ার ঘোষণা দিয়েছে। এ ছাড়াও আর্থিক প্রণোদনা দেয়া হবে এই বৃদ্ধ দম্পতিকে।

রোববার (১৭ মার্চ) দুপুরে ঘরের পাশে গাছের নিচে বসে কথা বলছিলেন চাঁন মিয়া ও তার স্ত্রী মনোয়ারা। হঠাৎ বিকট শব্দে ট্রেনের একটি বগি ছিটকে এসে পড়ে তাদের ঘরের ওপর। খবর প্রকাশের পর উপজেলা প্রশাসন তাদের নতুন ঘর করে দেয়ার ঘোষণা দিয়েছে।

চাঁন মিয়া ও মনোয়ারা দম্পতিকে ঘর উপহার দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন।

এই বিষয়ে নাঙ্গলকোট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইসমাইল হোসেন জানান, টেলিভেশনে প্রতিবেদন দেখে আমি চাঁন মিয়া ও মনোয়ারা দম্পতির সঙ্গে দেখা করেছি। তাদের সঙ্গে কথা বলেছি। বিজয় এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়ে তাদের ঘরের ওপর পড়ে। এই সময় তাদের ঘরটি ভেঙে যায় এবং ঘরের ভিতরে থাকা সব কিছু চূর্ণবিচূর্ণ হয়ে গেছে। উপজেলা প্রশাসনের পক্ষে থেকে আগামী ২ দিনের মধ্যে তাদেরকে আমরা ঘর তৈরি করে দেব। পাশাপাশি তাদের আর্থিক প্রণোদনাসহ দশটি হাঁস, দশটি মোরগ এবং দুটি ছাগল কিনে দেয়া হবে।

এই ছাড়াও বাপ্পি সোহাগ নামে এক প্রবাসী এই বৃদ্ধ দম্পতিকে বিশ হাজার টাকা নগদ দেন।

নগদ অর্থ ও নতুন ঘর পাওয়ার আশ্বাস পেয়ে অনেক খুশি চাঁন মিয়া ও মনোয়ারা দম্পতি। মনোয়ারা বেগম জানান, তোমাদের জন্য আমরা নতুন ঘর পেলাম। নগদ টাকা দিয়ে চাঁন মিয়াকে চিকিৎসকের কাছে নিয়ে যাবেন বলেও জানান তিনি।

উল্লেখ, রোববার (১৭ মার্চ) দুপুরে কুমিল্লা নাঙ্গলকোট ঢলিয়া ইউনিয়নের তেজের বাজার এলাকায় বিজয় এক্সপ্রেসের লাইনচ্যুত একটি বগি চাঁন মিয়া ও মনোয়ারা দম্পতির ঘরের ওপর পড়ে। এতে ঘরটি দুমড়ে মুচড়ে যায়।

আর পড়তে পারেন