বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে পৌরসভার বাজেট ঘোষণা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৮, ২০১৮
news-image

 

মো. দেলোয়ার হোসেন, নবীনগর:

দেশের সার্বিক উন্নয়ন ও জনগণের সুযোগ-সুবিধার কথা মাথায় রেখেই দেশের নীতি-নির্ধারকগণ জনগণের উদ্দেশ্যে বাজেট পেশ করে থাকেন। তেমনি ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেট পেশ করা হলো ব্রা‏‏‏হ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার।

বুধবার পৌর কার্যালয়ে পৌর সচিব বেলজুর রহমান খানের সঞ্চালনায় ২০১৮-২০১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট পেশ করেন পৌর মেয়র মোহাম্মদ মাঈন উদ্দিন। যেখানে আয় ধরা হয় ১,০০,৩৫,০৪,১৪৭.৬৭/- (একশত কোটি পয়ত্রিশ লক্ষ চার হাজার একশত সাতচল্লিশ টাকা সাতষট্টি পয়সা মাত্র) ও ব্যয় ধরা হয় ৯৯,৩৩,৯৯০০০.০০/- (নিরানব্বই কোটি তেতত্রিশ লক্ষ নিরানব্বই হাজার টাকা মাত্র) এবং উদ্ধৃত্ত ধরা হয় ১,০১,৮৫,২২০.৬৭/- (এক কোটি এক লক্ষ পঁচাআশি হাজার দুইশত বিশ টাকা সাতষট্টি পয়সা মাত্র)।
পরে ৬ পৃষ্ঠার পূর্ণাঙ্গ বাজেট পড়ে শুনান হিসাব কর্মকর্তা মোঃ জামাল উদ্দিন। বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌরসভার কাউন্সিলর আবু সাঈদ, কাউন্সিলর নুরুজ্জামান, কাউন্সিলর দেলোয়ার হোসেন, দুপ্রক সভাপতি আবু কামাল খন্দকার, প্রেসক্লাব সভাপতি মাহবুব আলম লিটন, প্রেসক্লাব সেক্রেটারি আসদুজ্জামান কল্লোলসহ সুশীল সামজের ব্যক্তিবর্গ ও সুধীজন।

বাজেটে পৌর ভবন, শিশুপার্ক, পৌর অডিটরিয়াম, কবরস্থান, শশ্মান, পাইপ লাইনের পানি সরবরাহ ও স্যানিটেশনসহ বিভিন্ন বিষয় অন্তর্ভূক্ত করা হয়।
প্রস্তাবিত বাজেট সম্পর্কে সুশীল সমাজ বলছে যে পরিমান টাকার বাজেট ঘোষণা করা হয়েছে তা কতটুকু বাস্তবায়ন হয় তাই এখন দেখার বিষয়। তবে আমরা আশা করব পৌর মেয়র প্রস্তাবিত বাজেটের সকল খাতে উন্নয়নে সঠিক পদক্ষেপ গ্রহণ করবেন।

বাজেট সম্পর্কে মেয়র মাঈন উদ্দিন বলেন, এবারের বাজেটের মাধ্যমে আমরা আমাদের পৌরসভাকে একটি মডেল পৌরসভায় রূপ দিতে পারবো বলে আশা করছি।

আর পড়তে পারেন