রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে মুক্তিযোদ্ধাদের স্মরণে গণকবর স্মৃতিসৌধের শুভ উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩০, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর:
ব্রা‏‏হ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বড়াইল ইউনিয়নের খারঘর গ্রামে মুক্তিযুদ্ধে শহীদ হওয়া ৪৩ জন মুক্তিযোদ্ধার স্মরণে বৃহস্পতিবার গণকবর স্মৃতিসৌধের শুভ উদ্বোধন করা হয়েছে।

স্মৃতিসৌধের ফলক উন্মোচন করেন, ব্রা‏হ্মণবাড়িয়ার পুলিশ সুপার ও অতিরিক্ত ডিআইজি মিজানুর রহমান, পিপিএম (বার)। ব্রা‏‏হ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খারঘর গণকবর সংরক্ষণ ও বাস্তবায়ন কমিটির সভাপতি আল মামুন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নবীনগর উপজেলা সাংসদ ফয়জুর রহমান বাদল। এড. জীবন ও নান্নু মাষ্টারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ব্রা‏হ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (নবীনগর সার্কেল) চিত্তরঞ্জন পাল, নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম, নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসলাম সিকদার, আ’লীগ নেতা মো. আলম, আ’লীগ নেতা মাহবুবুল বারী চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোশারফ হোসেন সরকার, নবীনগর উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যাপক নুরুন্নাহার বেগম প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে ফয়জুর রহমান বাদল এম.পি বলেন, নবীনগর উপজেলার খারঘর গ্রাম থেকে মুক্তিযুদ্ধে শহীদ হওয়া ৪৩ জন শহীদের স্মরণে ও তাঁদের সম্মানার্থে এই গণকবর স্মৃতিসৌধ যেন যুগ যুগ ধরে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধ সম্পর্কে কিছু জানতে সাহায্য করে এর জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। মুক্তিযোদ্ধারাই আমাদের দেশের কান্ডারী, তাঁদের জন্যই আজ আমরা এই অবস্থানে আসতে পেরেছি। ভবিষ্যতেও মুক্তিযোদ্ধাদেরকে নিয়ে আমাদের এই ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে। আলোচনা পর্ব শেষে মুক্তিযোদ্ধাসহ আমন্ত্রিত অতিথিদের সম্মাননা সরূপ ক্রেষ্ট প্রদান করা হয়।

আর পড়তে পারেন