শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীনগরে স্বপ্না হত্যা মামলায় আনোয়ারের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১১, ২০১৮
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগরঃ
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদক স্বপ্না আক্তার হত্যাকান্ডে জড়িত অন্যতম সন্দেহভাজন আসামী আ.লীগ নেতা আনোয়ার হোসেন এ হত্যার দায় স্বীকার করেছেন। স্বপ্না হত্যা মূল পরিকল্পনাকারী ও হত্যায় সরাসরি জড়িতদের সকল তথ্য এখন পুলিশের হাতে।

মঙ্গলবার  নবীনগর থানার অফিসার ইনচার্জ আসলাম শিকদার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

সোমবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিনের আদালতে আনোয়ার এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দিতে সে হত্যার কারণ ও পরিকল্পনার বিস্তারিত বিবরণ দেয়। এ হত্যাকান্ডে আনোয়ার ছাড়া অন্য যারা জড়িত ছিল তাদের নামধামও প্রকাশ করেছে বলে জানিয়েছে পুলিশের দায়িত্বশীল একটি সুত্র । পুলিশ ব্যাপক তদন্ত ও আসামীদের গ্রেফতারের স্বার্থে তাদের নাম প্রকাশ গোপন রেখেছে।

পুলিশ গত ৪ঠা জানুয়ারী বৃহস্পতিবার গভীর রাতে ঢাকার মিরপুর এলাকা থেকে ওই আ’লীগ নেতা আনোয়ার আটক করা হয়। রাতেই তাকে নবীনগর থানায় নিয়ে আসা হয়। তাকে ব্যাপক জিঙ্গাসাবাদের পর এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। আনোয়ার ঢাকায় একটি গার্মেন্টে চাকরি করে। সে বাংগরা গ্রামের শামছুল হক মাস্টারের ছেলে।

উল্লেখ্য ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক স্বপ্না আক্তারকে গুলি করে হত্যা করা হয় গত ২২ শে নভেম্বর রাতে। ঘটনার রাতে ৯ টার দিকে সাতমোড়া ইউনিয়নের একটি ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলন থেকে ফিরে জিনদপুর বাসষ্ট্যান্ড নেমে বাঙ্গরা বাজারে যাওয়ার পথে দৃর্বৃত্তরা খুন করে তাকে। ওই রাতেই স্বপ্না আক্তারের ছোট ভাই আমীর হোসেন বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে যাদের সঙ্গে আ.লীগ নেত্রী স্বপ্নার ব্যাক্তিগত ও রাজনৈতিক বিরোধ আছে এমন ৬/৭ জনের নাম উল্লেখ করা ।

আর পড়তে পারেন