শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটে প্রবাসীর টাকা হাতিয়ে হাতিয়ে নেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২১, ২০২৩
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার নাঙ্গলকোটে এক প্রবাসীর ৫৯ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের বিরুদ্ধে। ওই প্রবাসীর দাবি, টাকা ফেরত চাওয়ায় চেয়ারম্যান ও তার অনুসারীরা তাকে হত্যার পর লাশ গুম করার হুমকি দিয়েছেন। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে কুমিল্লা নগরীতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী প্রবাসী হারুনুর রশিদ হারুন।

রোববার বিকেলে নগরীর কান্দিরপাড় এলাকার একটি রেস্টুরেন্টে ওই সংবাদ সম্মেলন করেন তিনি। সৌদিপ্রবাসী ব্যবসায়ী হারুন নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা ইউনিয়নের বাঙ্গড্ডা গ্রামের হাজি হেদায়েত উল্লাহর ছেলে। অভিযুক্ত ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নাম মো.সাইফুল ইসলাম।

প্রবাসী হারুন বলেন, এলাকার ছোট ভাই হিসেবে দীর্ঘদিন ধরে সাইফুলের সঙ্গে আমার সুসম্পর্ক ছিল। ২০১৮ ও ২০১৯ সালে সাইফুল কয়েকটি ধাপে আমার ৫৯ লাখ টাকার বেশি হাতিয়ে নেয়। এর পর থেকে টাকা চাইলে সে বিভিন্ন টালবাহানা করতে থাকে।

২০১৯ সালে একবার টাকার জন্য চাপ দিলে সাইফুল আমাকে পাশের মুন্সিরহাট বাজারে ডেকে নেয়। সেখানে নিয়ে মাদক সেবনরত অবস্থায় সাইফুল ও তার বাহিনীর সন্ত্রাসীরা আমার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তারা আমাকে ব্যাপক মারধর করে বলে, টাকা চাইলে প্রাণে মেরে ফেলব। সে সময় সাইফুল যুবলীগের সভাপতি ছিল।

ওই প্রবাসী আরো বলেন, ওই ঘটনার পর আমি এলাকায় এসে বিষয়টি গণ্যমান্য ব্যক্তিদের এবং তখনকার চেয়ারম্যান শাহজাহান মজুমদারকে অবহিত করি। এরপর কয়েক দফা সালিস-দরবার হলেও আমার টাকা ফেরত দেয়নি সাইফুল।’

নির্বাচিত হওয়ার পর সাইফুল তাকে টাকা চাইলে হত্যার হুমকি দিয়ে আসছেন বলেও দাবি করেন প্রবাসী হারুন। টাকা ফেরত চাওয়াতে তাকে বিভিন্ন মামলার আসামি করা হচ্ছে বলেও দাবি করেন তিনি।

এ প্রসঙ্গে জানতে চেয়ারম্যান ও যুবলীগ নেতা সাইফুল ইসলামের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলে বন্ধ পাওয়া গেছে। পরে খোঁজ নিয়ে জানা গেছে তিনি বর্তমানে দেশের বাইরে রয়েছেন। এরপর তার হোয়াটসঅ্যাপ নম্বরে কল করা হলে তিনি সাংবাদিক পরিচয় নিশ্চিত হওয়ার পর কলটি কেটে দেনে। পরে বারবার চেষ্টা করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয় নি।

আর পড়তে পারেন