বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের ৫ জনের জামিন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন পাঁচ জঙ্গি। এরা হচ্ছেন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আবদুল্লাহ আল জায়েদ, ‘আল্লাহর দলের’ দুই সদস্য আবদুল আজিজ বাবু ও বাবুল খন্দকার, হরকাতুল জিহাদের সদস্য মাহফুজুর রহমান অপু এবং দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার মামলার আসামি নাসির মিয়া ফারুক। গত জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে হাইকোর্টের পৃথক বেঞ্চ থেকে এরা জামিন পান। আদালত সূত্র এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

আসামিপক্ষের আইনজীবীরা বলেছেন, দীর্ঘদিন ধরে আসামিরা কারাগারে রয়েছেন, এখনো তাদের বিচার শুরু হয়নি। আর রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বলেছেন, জামিনের বিরোধিতা করা হয়েছে। এর বিরুদ্ধে আপিল করা হবে।

রাজধানীর পল্লবী থানায় দায়ের করা মামলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সক্রিয় সদস্য আবদুল্লাহ আল জায়েদকে ১১ জানুয়ারি জামিন দেন হাইকোর্ট। তার জামিন বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে হাইকোর্টের একটি বেঞ্চ তাকে জামিন দেন। আইনজীবী ফরহাদ আহমেদ গণমাধ্যমকে বলেন, আবদুল্লাহ জায়েদ দুই বছরের মতো কারাগারে রয়েছেন। এখনো তার বিচার শুরু হয়নি। এ কারণে আদালত তাকে জামিন দিয়েছেন।

নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ দুই সদস্য আবদুল আজিজ বাবু ও বাবুল খন্দকারকে ১৫ জানুয়ারি জামিন দেন হাইকোর্টের একই বেঞ্চ। ২০১৯ সালের ২৩ ডিসেম্বর গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ আবদুল আজিজ বাবু ও বাবুল খন্দকারসহ ছয় সদস্যক আটক করে র‌্যাব-২।

হরকাতুল জিহাদের সদস্য মাহফুজুর রহমান অপুকে ১৮ জানুয়ারি জামিন দিয়েছেন হাইকোর্টের একটি বেঞ্চ। অপুর পক্ষে শুনানি করেন আইনজীবী সাহিদা নূর নাহার। এদিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মূল ফটক থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় আসামি নাসির মিয়া ফারুককে ২৭ ফেব্রুয়ারি জামিন দেন হাইকোর্ট।

আর পড়তে পারেন