শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাকিস্তান সুপারলীগে ৬ বলে ৬ ছক্কা হাঁকালেন ইফতিখার

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৫, ২০২৩
news-image

স্পোর্টস ডেস্ক:

বিপিএল খেলতে এসে টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছিলেন পাকিস্তানের মিডল অর্ডার ইফতিখার আহমেদ। ১০ ম্যাচে করেছিলেন ৩৪৭ রান। ফরচুন বরিশালের হয়ে একটি সেঞ্চুরি ছাড়াও খেলেছিলেন ৩টি হাফ সেঞ্চুরির ইনিংস।

সেই ইফতিখারকে বিপিএল শেষ না করেই ফিরতে হয়েছে দেশে। কারণ, তিনি পাকিস্তান সুপার লিগ তথা পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে চুক্তিবদ্ধ। ১৩ ফেব্রুয়ারি শুরু হবে পিএসএলের এবারের আসর। তার আগে ক্রিকেটারদের ফ্রেশ রাখতে ৪ তারিখের মধ্যেই দেশে ফেরার তাগিদ দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড। সে কারণে এরই মধ্যে দেশে ফিরে গেছেন ইফতিখার। ফিরেই বিপিএলের দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন তিনি। পিএসএলের আনুষ্ঠানিক টুর্নামেন্ট শুরুর আগে এখন ফ্রাঞ্চাইজিগুলো প্রস্তুতি ম্যাচ খেলছে একে অপরের বিপক্ষে। সেখানেই ব্যাট হাতে রীতিমত ঝড় তুললেন তিনি।

পেশোয়ার জালমির বিপক্ষে আজ প্রস্তুতি ম্যাচ খেলতে নামে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। এই ম্যাচেই নিজ দেশের পেসার ওয়াহাব রিয়াজকে ৬ বলে ৬ ছক্কা হাঁকিয়েছেন ইফতিখার। ৫০ বলে অপরাজিত ৯৪ রান করেন ফরচুন বরিশালে খেলে যাওয়া এই ব্যাটার। তার ব্যাটে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান করে কোয়েটা।

বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে খেলে গেছেন পেসার ওয়াহাব রিয়াজও। খুলনার হয়ে খেলতে খেলতেই তিনি শোনেন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের ক্রীড়ামন্ত্রী হয়েছেন রিয়াজ। দেশে ফিরে অবশ্য পিএসএলেই মনযোগি হলেন ওয়াহাব। কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেই তুমুল মার খেলেন তিনি। ইনিংসের একেবারে শেষ ওভারে গিয়ে ইফতিখারের হাতে টানা ৬ বলে ৬ ছক্কা হজম করলেন তিনি।

ইফতিখার ছক্কা মারা শুরু করেন মূলত আমির জামালকে টানা দুই ছক্কা মেরে। খুশদিল শাহের সঙ্গে ৫১ রানের জুটি গড়েন তিনি। ১৭তম ওভারে এসেই খুশদিল শাহকে আউট করেন ওয়াহাব। ৩৬ রানে আউট হন তিনি। ১৮তম ওভারে এসে আমির জামানকে চারবার বাউন্ডারির ওপারে নিয়ে আছড়ে ফেলেন।৪২ বলে নিজের হাফ সেঞ্চুরি পূরণ করেন ইফতিখার। এরপরই যেন তারও পর অসুর ভর করে। একের পর এক ছক্কা হাঁকাতে শুরু করেন। ১৯তম ওভারের শেষ বলের আগের বলটিকেও ছক্কা মেরেছিলেন তিনি। তখনও যেন নিজের আসল রূপটা ধরে রেখেছেন। শেষ ওভারে ওয়াহাব রিয়াজ আসার সঙ্গে সঙ্গে সেই রূপ দেখাতে শুরু করেন। টানা ৬ বলে ৬টি ছক্কা হাঁকালেন তিনি। শেষ পর্যন্ত ৫০ বলে খেললেন অপরাজিত ৯৪ রান।

আর পড়তে পারেন