শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাগলি ও তার সন্তানের সার্বক্ষনিক খোঁজ খবর রাখছেন পুলিশ পরিদর্শক জামাল হোসেন

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১১, ২০২০
news-image

 

সালাহ উদ্দিন সোহেলঃ

করোনা মহামারীর মাজে পুশিশ নিজের জীবন বাজি রেখে দেশ ও জনগণের জন্য যে ভূমিকা রেখেছে তা ইতিহাসে স্বর্ণক্ষরে লেখা থাকবে। তাছাড়া সম্প্রতি কতিপয় কিছু পুলিশ সদস্যর দ্বারা পুশিশ ডিপার্টমেন্ট প্রশ্নের সম্মুখিন হলেও অনেক পুলিশ সদস্য রয়েছে যারা মানবিকতার জন্য প্রশংসার দাবীদার।

গত বুধবার (৯ সেপ্টেম্বর) সকালে শ্যামপুর থানার জুরাইন রেলওয়ে ফ্লাইওভারের নীচে এক অজ্ঞাত মানসিক ভারসাম্যহীন মহিলা প্রসব যন্ত্রণায় ছটফট করছিল। সংবাদ পেয়ে ট্রাফিক পুলিশ ও শ্যামপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) ডি এম পি জামাল হোসেন তার ফোর্সসহ ঘঠনার স্হলে উপস্থিত হয়। ঐ সমস উপস্থিত মহিলাদের সহযোগিতায় সন্তান প্রসবের ব্যবস্থা করা হয়।
ঐ সময় পুলিশ পরিদর্শক জামাল হোসেন পার্শ্ববর্তী দোকান থেকে শিশুটি ও তার প্রসুতিমা এর জন্য তোয়ালে, জামা কাপড়, ম্যাক্সি ক্রয় করে দেন।

পরে স্হানীয় লোক দের সহযোগীতায় আদ-দ্বীন হাসপাতালে নিয়ে যাওয়া হলে হসপিটালের নার্সের সহযোগিতায় প্রসূতি মা ও শিশুর নারী কাটা ও প্রাথমিক চিকিৎসা শেষে এম্বুলেন্স এর মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। প্রসুতি মায়ের জন্য রক্ত সংগ্রহ করে চিকিৎসার ব্যবস্থা করে শ্যামপুর থানা পুলিশ। বর্তমানে মা ও শিশু উভয়ই শারীরিকভাবে সুস্থ আছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

জামাল হোসেন আরো জানান, পাগলীর সাথে যে এমন জঘন্য কাজটি করেছে সে মানুষ তো নয় বরং পশুর ছেয়ে নিকৃষ্ট। তিনি ও তার সহযোগীরা সার্বক্ষনিক খোঁজ খরব রাখছেন ভারসাম্মহীন প্রসূতি ও তার সন্তানের।

পাগলীর সন্তানটিকে ভবিষ্যতে কোথায় রাখা হবে বা কার কাছে হস্তান্তর করা হবে এ প্রশ্নের জবারে ঐ পুলিশ পরিদর্শক বলেন এ বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি তবে আশা করি এ বিষয়ে ভালো একটা সংবাদ আপনাদের জানাতে পারবো।

এ ঘটনায় অনেকে মন্তব্য করে বলেন, প্রদীপের মত কিছু অসৎ পুলিশের জন্য পুলিশকে মানুষ ঘৃনার চোখে দেখলেও এ পুলিশ পরিদর্শকের মত দেশের সব পুশিশ সদস্যরা এমন মানবিক ও সমাজের ভালো ভালো কাজে এগিয়ে আসলে পুলিশকে মানুষ সত্যিই জনগণের বন্ধু ভাববে।

আর পড়তে পারেন