মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফ্যাসিবাদী সরকারের বন্ধু কমছে, শত্রু বাড়ছে : এবি পার্টি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

সরকারের পদত্যাগের ১ দফা দাবি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, রাষ্ট্র মেরামত এবং সংস্কারের ২ দফা আন্দোলন কর্মসূচি হিসেবে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)।

বিজয়নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় অফিস সংলগ্ন বিজয়-৭১ চত্বর থেকে শুক্রবার সকাল ১১টায় বিক্ষোভ মিছিলটি শুরু হয়। সেগুনবাগিচা, বিজয় নগর, কাকরাইল, নাইটেঙ্গেল, নয়াপল্টন ও পুরানা পল্টন প্রদক্ষিণ শেষে মিছিলটি শ্রমভবনে এসে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক বিএম নাজমুল হকের সভাপতিত্বে ও সিনিয়র সহকারী সদস্য সচিব আনোয়ার সাদাত টুটুলের সঞ্চালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মন্জু।

সমাবেশে বক্তব্য রাখেন পার্টির যুগ্ম সদস্য সচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে দলের সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, দুর্নীতি, দুঃশাসন ও নজিরবিহীন লুটপাট করে আওয়ামী লীগ সরকার দেশকে গভীর সংকটে ফেলেছে, এখন তারা দেশকে সম্পূর্ণ ধ্বংস করতে চায়। দিন যত যাচ্ছে তাদের ভুলের পরিমাণ দ্বিগুন হচ্ছে। ফ্যাসিবাদী সরকারের বন্ধু কমছে, শত্রু বাড়ছে।

অতীতে যারা গণতন্ত্রকে হত্যা করতে উদ্যত হয়েছিল তাদের করুণ পরিণতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, জনগণের দাবি মেনে যদি পদত্যাগ না করে তাহলে গণঅভ্যুত্থানের মাধ্যমে এই সরকারের পতন হবে।

তিনি সরকারকে সতর্ক করে বলেন, রাজপথের গণতান্ত্রিক আন্দেলনকে দমন করে আবার জাসদের মত হটকারী রাজনীতি চালুর উস্কানি দেবেন না। মনে রাখবেন আপনাদের জিঘাংসার রাজনীতির কারণেই এদেশে সর্বহারাদের হটকারী গলাকাটা রাজনীতি চালু হয়েছিল। আপনারা এখন আবার সেটা আমদানি করতে চাচ্ছেন।

ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ বলেন, রকীব উদ্দীন আর নুরুল হুদা কমিশনের মত আউয়াল কমিশনও দ্বিতীয় বাকশালের আজ্ঞাবহ কমিশনে পরিণত হয়েছে। মুদির দোকানদার, চা-পানের দোকানদার থেকে শুরু করে যাকে তাকে দলীয় নিবন্ধন দিচ্ছে নির্লজ্জভাবে, শুধু রাজনৈতিক দল ছাড়া। ১/১১’র আমলেও আমরা রাজার বানানো দল দেখেছি, কিন্তু সেই পিডিপির আর কোনো খবর নেই আজকে।

যুগে যুগে ফ্যাসিবাদীরা যেমন করে ইতিহাসের আস্তাকুঁড়ে হারিয়ে গেছে, তেমনি বর্তমান বাকশাল ও তার দোসররাও হারিয়ে যাবে, শুধু রয়ে যাবে তাদের প্রতি জনমানুষের ক্ষোভ এবং ঘৃণা। ইতিহাস ও দেশের উত্তর প্রজন্ম কাউকে ক্ষমা করবে না, আজ হোক কাল হোক কাঠগড়ায় দাঁড়াতেই হবে নমরুদ আর ফেরাউনের মত অভিশপ্ত জালেম হিসেবে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন পার্টির সহকারী সদস্য সচিব এম আমজাদ খান, শাহ আব্দুর রহমান, যুবপার্টির সদস্য সচিব শাহাদাতুল্লাহ টুটুল, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, মহানগর উত্তরের সদস্য সচিব ফিরোজ কবির, ছাত্রপক্ষের সদস্য সচিব আশরাফুল ইসলাম নির্ঝর, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাসির, আব্দুল হালিম খোকন, শাহিনুর আক্তার শীলা, সাইফুল ইসলাম মীর্যা সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আর পড়তে পারেন