শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে কুরআন খতম ও দোয়া মাহফিল

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৪, ২০২১
news-image

বি এম মহিউদ্দিন মন্টিঃ

জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছাসহ পরিবারের সকল শহিদদের ৪৬ তম শাহদাৎ বার্ষিকী উপলক্ষে কুমিল্লা বিটিসিএল ভবনে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

মঙ্গলবার(২৪আগষ্ট) সকালে বিটিসিএল বঙ্গবন্ধু পরিষদ ও বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ বিটিসিএল কুমিল্লা বিভাগীয় কমিটির আয়োজনে পবিত্র কুরআন খতম বঙ্গবন্ধুর জীবনাদর্শ নিয়ে আলোচনা দোয়া ও মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর যুবলীগের আহ্বায়ক ও জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা অজিত গুহ মহাবিদ্যালয় কলেজের সাবেক জি এস বাবু সন্জয় রায়, কুমিল্লা সিটি করপোরেশন ২নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদুর রহমান মাসুদ, কুমিল্লা মহানগর আওয়ামী ৫নং ওয়ার্ড সভাপতি হাছির আহমেদ নাঈম,সাধারণ সম্পাদক ও কুসিক ৫নং ওয়ার্ড সাবেক কাউন্সিলর এ কে সামাদ সাগর, জাতীয় শ্রমিক লীগ কুমিল্লা মহানগর যুগ্ম আহ্বায়ক মোঃ আনিছুর রহমান ভূঁইয়া, বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ কুমিল্লা জেলা শাখার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, আলোচনা সভা ও মাহফিলে সভাপতিত্ব করেন বিটিসিএল বঙ্গবন্ধু পরিষদ কুমিল্লা বিভাগীয় কমিটির সভাপতি মোঃ সিরাজুল ইসলাম।
আলোচনা সভা ও মাহফিলের শুরুতেই পবিত্র কুরআন তেলাওয়াত করেন হাফেজ মহিউদ্দিন স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ কুমিল্লা জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান
আলোচনা সভায় বক্তারা বলেন বঙ্গবন্ধুকে যাহারা খুন করেছে তারা এদেশকে খুন করেছে এদেশের মানচিত্রকে কলঙ্কিত করেছে কেননা বাংলাদেশের অপর নামই বঙ্গবন্ধু। স্বাধীনতা বিরোধী অপশক্তি এখনো রয়েছে দেশের মানুষকে সজাগ থাকতে হবে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে স্বাধীনতা বিরোধী কালোহাত ভেঙ্গে দিতে হবে। পরিশেষে বক্তারা ১৫ আগষ্টে বঙ্গবন্ধুসহ তার পরিবারকে নৃশংস হত্যা ও ২১ আগষ্ট নরকীয় হামলার তীব্র প্রতিবাদ জানান।

আলোচনা শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়। পরিশেষে উপস্থিত সবার মাঝে খবার বিতরণের মধ্য দিয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষ হয়।

আর পড়তে পারেন