শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দুকযুদ্ধে নিহত দুই আসামির জানাজায় আসেনি কেউ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
গত ২২ নভেম্বর দিবালোকে কুসিক কাউন্সিলর ও প্যানেল মেয়র এবং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা হরিপদ সাহা হত্যা কান্ডের মামলার এজাহারভুক্ত দুই আসামি সাব্বির হোসেন ও মো. সাজন গত সোমবার (২৯ নভেম্বর) রাতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। পুলিশি পাহারায় মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হলেও তাদের জানাজার নামাজে কেউ আসেননি। তাই জানাজা ছাড়াই তাদের দাফন করতে হয়েছে।

এ বিষয়ে কোতোয়ালি থানার এক পুলিশ কর্মকর্তা বলেন, নিহতদের নিজ এলাকায় মরদেহ নিয়ে গেলে সমস্যা হতে পারে- এই আশঙ্কায় সিটি কর্পোরেশন নিয়ন্ত্রিত নগরীর টিক্কারচর কবরস্থানে তাদের দাফনের প্রস্তুতি নেওয়া হয়। কিন্তু মাগরিব নামাজের ১৫ থেকে ২০ মিনিট আগ পর্যন্ত অপেক্ষা করেও নামাজে জানাজা পড়াতে কোনো মাওলানা ও মুসল্লি এগিয়ে আসেননি। এ সময় এলাকার লোকজন বিক্ষুব্ধ থাকায় পুলিশ মোতায়েন করা হয়। পরে জানাজা ছাড়াই মাগরিব নামাজের কিছু আগে সাব্বির হোসেন ও মো. সাজনের মরদেহ দাফন করা হয়। কবরস্থান এলাকায় দুই পরিবারের সীমিত সংখ্যক সদস্যকে প্রবেশের অনুমতি দেওয়া হয়। এর আগে দুপুর থেকে এলাকার লোকজন ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই জনের মরদেহ এলাকায় দাফন না করতে প্রতিবাদ ও বিক্ষোভ করেন।

কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল আজিম বলেন, এলাকাবাসী নিহতদের দাফনের সময় সমস্যা করতে পারে- এই আশঙ্কায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়। অনেকক্ষণ অপেক্ষা করার পরও জানাজায় অংশ নিতে কেউ না আসায় জানাজা ছাড়াই তাদের মরদেহ দাফন করতে হয়েছে।

স্থানীয় এক প্রত্যক্ষদর্শী জানায়, দুই খুনির লাশ মাটি না দেওয়ার জন্য সকাল থেকে ১৭ নং ওয়ার্ড জুড়ে ঝাড়ু মিছিল চলে । পরবর্তীতে খুনিদের লাশ যখন নগরীর টিক্কাচর কবরস্থানে দাফন করার জন্য নিয়ে আসা হয় তখনও মানুষ বিক্ষোভ করতে থাকে এবং শ্লোগান দিতে থাকে এমন ঘৃনিত ব্যক্তিদের লাশ কবরস্থ না করে তাদেরকে শেয়াল কুকুরকে দিয়ে দেওয়া উচিত। পরবর্তীতে নিহতদের স্বজনদের দাফনের দায়িত্ব দেওয়া হলেও কেউ এগিয়ে যাননি জানাযা ও দাফনকার্যে । সন্ধ্যা ঘনিয়ে এলে নিহত সাব্বিরের ভাই সামাদ, পিতা রফিক মিয়া ও তার ছোট ভাই এবং নিহত সাজনের পক্ষে খালাত এক ভগ্নীপতি গিয়ে দাফন সম্পন্ন করে ।

এর আগে সোমবার গভীর রাতে নগরীর সংরাইশ এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কাউন্সিলর সোহেল হত্যা মামলার এজাহারে থাকা ৩ নম্বর আসামি মো. সাব্বির হোসেন ও ৫ নম্বর আসামি মোঃ সাজন নিহত হয় । এর মধ্যে সাব্বির নগরীর সুজানগর এলাকার রফিক মিয়ার ছেলে এবং সাজন নগরীর সংরাইশ এলাকার কাকন মিয়ার ছেলে।

উল্লেখ্য, নগরীর সুজানগরে নিজ কার্যালয়ে গত ২২ নভেম্বর বিকেলে কাউন্সিলর সোহেলসহ গুলিবিদ্ধ হন অন্তত ৬ জন । পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোহেল ও আওয়ামী লীগ নেতা হরিপদ সাহার মৃত্যু হয় । ঘটনায় নিহত ওই কাউন্সিলরের ভাই সৈয়দ রুমান বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১০ জনকে আসামি করে মামলা দায়ের করে।

আর পড়তে পারেন