বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ার উত্তর খোশবাস ইউনিয়নে চেয়ারম্যান পদে মনিরুজ্জামান আ’লীগের মনোনয়ন প্রত্যাশি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৮, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার বরুড়া উপজেলার উত্তর খোশবাস ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি হিসেবে ইউনিয়নজুড়ে ঘুরে মানবিক কাজে নিজেকে নিয়োজিত রেখেছেন  মোহাম্মদ মনিরুজ্জামান। করোনা সংকটকালিন সময়ে অন্তত ৫ হাজার মানুষের পাশে নিত্যপণ্যের জিনিস ও অর্থ দিয়ে সেবা করেছেন এই সমাজসেবক ।

মোহাম্মদ মনিরুজ্জামান উপজেলার উত্তর খোশবাস ইউনিয়নের মস্কিপুর গ্রামের হাজী মো: সফিকুল ইসলাম ও হাজী খালেদা বেগমের ছেলে।

জানা যায়, তিনি ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনৈতিক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন। ১৯৯৬ সালে সদর দক্ষিণ উপজেলার ছাত্রলীগের সদস্য হিসেবে রাজনৈতিক কর্মকাণ্ড শুরু করেন । তারপর জীবন ও জীবিকার তাগিদে দেশের বাহিরে সিঙ্গাপুর যান। দীর্ঘদিন প্রবাসে থাকার পর দেশে এসে ২০০৮ সালে বরুড়া উপজেলা আওয়ামী লীগে যোগদান করেন। ২০০৮ সালে জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের কর্মী হিসেবে দলের নির্বাচনী প্রচারণা ও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে নৌকার পক্ষে ভোট চেয়েছেন।  তারপর নির্বাচন শেষে তিনি আবার প্রবাসের কর্মস্থল সিঙ্গাপুর গিয়ে  ব্যবসা শুরু করেন। তৎকালীন সময়ে সিংগাপুর শাখা আওয়ামী লীগ নামে একটা সংগঠন তৈরি করেন । বর্তমানে তিনি সিঙ্গাপুর শাখা আওয়ামীলীগের উপদেষ্টা হিসেবে দায়িত্বে আছেন। গত প্রায় ১ যুগ ধরে তিনি তার নিজের ও আশেপাশের ইউনিয়নের গরিব-দুঃখী ও সুবিধাবঞ্চিত মানুষকে সাহায্য সহযোগিতা করে আসছেন এবং সামাজিক উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত রেখে কাজ করে যাচ্ছেন। মহামারী করোনাভাইরাস এর সময় খোশবাস ইউনিয়ন ও আশেপাশের ইউনিয়নের প্রায় ৫ হাজার গরিব দুঃখী ও সুবিধা বঞ্চিত মানুষের মাঝে তিনবার ত্রাণ দিয়েছেন।  পাশাপাশি নগদ অর্থও দিয়েছেন।

২০১৯ সালে (কুমিল্লা -৮) বরুড়া উপজেলা থেকে তিনি কুমিল্লা জেলা পরিষদের সদস্য উপ -নির্বাচনে অংশ গ্রহণ করার চিন্তে করেন। তিনি দলকে ভালোবেসে বরুড়া-৮ আসনের এমপি নাছিমুল আলম চৌধুরীর (নজরুল) নির্দেশে দলের স্বার্থে তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। তারপর আবার ব্যবসার কাজে সিঙ্গাপুর  যান।

তিনি জানান, আমি আমার দেশ ও জাতির পিতা শেখ মুজিবুর রহমানের আদর্শকে ভালবেসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ আওয়ামী লীগের সাথে থেকে দেশ ও জাতির জন্য কাজ করে যেতে চাই।  আমার পরিবারের অন্যান্য সদস্যগণও আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। আমরা সবাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ভালবাসি। আমি উত্তর খোশবাস ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি প্রার্থী । যদি দল আমাকে সুযোগ দেয়  আমি উত্তর খোশবাস ইউনিয়নকে ডিজিটাল ও আর্দশ ইউনিয়ন হিসেবে কুমিল্লা জেলায়  প্রতিষ্ঠিত করবো।

আর পড়তে পারেন