বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) দের চাকুরী জাতীয় করণের দাবীতে কর্মসূচী

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৩, ২০১৮
news-image

মো. জামাল উদ্দিন দুলাল :

“শেখ হাসিনার অবদান কমিনিউটি ক্লিনিকে বাচাঁয় প্রাণ” এই শ্লোগানকে ধারণ করে বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার কুমিল্লা জেলা এসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচীর সিদ্ধান্ত মোতাবেক চাকুরী জাতীয় করণের দাবীতে সারা দেশের ন্যায় জেলার সিভিল সার্জন কার্যালয়ে সামনে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা শান্তি পূর্ণ (ধর্মঘট) অবস্থান কর্মসূচী পালন করা হয়েছে।

কুমিল্লা জেলা কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) এসোসিয়েশন এর সভাপতি মো. জহিরুল ইসলাম ও সাধারন সম্পাদক মো. হেলাল উদ্দিন’র সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন কুমিল্লা জেলা কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) এসোসিয়েশন এর সহ-সভাপতি মো. সহিদুল ইসলাম, যুগ্ন সাধারন সম্পাদক মো. মতিউর রহমান মিঠু, মো. জালাল উদ্দিন,এ এস এম রাসেল,সাংগঠনিক সম্পাদক মো. রবিউল হোসেন, মো. এমদাদুল হক, মো. নুরুল আমিন, মো. বাহার মজুমদার, সদস্য মো. শাহজাহান ভারী সুমন, মোসা. রাবেয়া আক্তার, মো. শামিম আহমেদ, মো. ইকবাল হোসেন, মো. আঃ কাদের জিলানী, মোসা. লাভলী আজাদ, মোসা. মারিয়া আক্তার, মো. ওয়াহিদুর রহমা, মো. আবু কাউছার আহম্মেদ, মোসা. রিনা আক্তার, মো. ইয়াকুব নবী, মো. জসিম উদ্দিন সহ ১৬টি জেলা কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন’র সভাপতি, সাধারন সম্পাদক ও সিএইচসিপি কর্মীরা উপস্থিত হয়।

এদিকে কুমিল্লা জেলা কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন উদ্যোগে ১৬টি উপজেলা থেকে প্রায় ৪শ’৪৪জন সিএইচসিপি জেলা সিভিল সার্জন কার্যালয়ে শান্তি পূর্ণ অবস্থান (ধর্মঘট) কর্মসূচীতে অংশ নিয়ে বক্তরা বলেন, সারা দেশে র্কমরত আছে ১৩ হাজার ৮শ’৬১জন উচ্চ শিক্ষিত, দক্ষ ও প্রশিক্ষিত ‘কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি)। ২০১৩সালে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি)দের চাকুরী স্থায়ী করার জন্য উদ্ধতন কর্তৃপক্ষকে বিভিন্ন সময়ে অবগত করা হয়। উদ্ধতন কর্তৃপক্ষ আমাদেরকে আসস্থত করেন এবং আসস্থত নিয়ে গ্রামীন প্রান্তিক জনগোষ্ঠীর মানসম্মত প্রাথমিক স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে আমরা সাধারন জনগনকে সেবা দিয়ে যাচ্ছি। সরকারি সকল সুযোগ সুবিধা থেকে আমরা বঞ্চিত হতে হচ্ছে, কিন্তু দুঃখের বিষয় আমাদের দাবী পূরণ করা হয়নি। সেই সাথে প্রতিনিয়তই ভূগতে হচ্ছে চাকুরীর নিশ্চয়তা। বক্তরা আরো বলেন, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন (সিএইচসিপি)দের চাকুরী জাতীয় করণ দাবীতে যে কর্মসূচী পালন করছে এই সময়ের মধ্যে দাবী আদায় না হলে আগামী ২৭ জানুয়ারী ঢাকার প্রেসক্লাব এর সামনে লাগাতার কর্মসূচী পালন করবে।

 

আর পড়তে পারেন