শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন অবন্তিকা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৬, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

আত্মহত্যা করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তীকার দাফন সম্পন্ন হয়েছে। এর আগে কুমিল্লা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে ময়নাতদন্তের পর পুলিশ দুপুর ২টায় ছোট ভাই অপূর্বের কাছে মরদেহ হস্তান্তর করা হয়। তারপর সেখান থেকে কুমিল্লার বাগিচাগাঁওয়ে নিজ বাড়িতে মরদেহ আনা হয়।

শনিবার (১৬ মার্চ) বিকেল ৩টায় আনুষ্ঠানিকতা শেষে নগরীর পুলিশ লাইন উচ্চ বিদ্যালয় মাঠে নিহতের জানাজা অনুষ্ঠিত হয়। পরে শাসনগাছা কবরস্থানে বাবার কবরের পাশেই অবন্তীকাকে দাফন করা হয়।

কুমিল্লা সরকারি কলেজের সাবেক অধ্যাপক মৃত জামাল উদ্দিনের মেয়ে অবন্তীকা। তিনি কুমিল্লা ওয়াইডব্লিউসিএ প্রাথমিক বিদ্যালয় শেষ করে কুমিল্লা নওয়াব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চবিদ্যালয় থেকে কৃতিত্বের সঙ্গে মাধ্যমিক পাশ করেন। পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। অবন্তীকা জবির মাস্টার্স এর আইন বিভাগের ছাত্রী ছিলেন।

অবন্তীকার ছোট ভাই অপূর্ব বলেন, বোনের এ ধরনের আত্মহত্যা মেনে নিতে পারছি না। বাবা-মার আদরে ছোট থেকে আমরা একসঙ্গে বড় হয়েছি। আমার বোন প্রতিবাদী মানসিকতার ছিল। সে সোশ্যাল অ্যাক্টিভিস্ট ছিল। ভাই-বোন মা-বাবাসহ আমাদের চারজনের মধ্যে বাবা চলে গেলেন গত বছর। এখন বোনকেও হারালাম। তিনি বলেন, যে বা যারা আমার এ শান্ত নিরীহ বোনের বিশ্ববিদ্যালয় জীবনটাকে অতিষ্ঠ করে নিশ্চিত আত্মহত্যার দিকে ঠেলে দিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

এর আগে শুক্রবার রাত ১০টার দিকে আত্মহত্যা করেছেন অবন্তীকা। মারা যাওয়ার আগে ফেসবুকে দেওয়া দীর্ঘ স্ট্যাটাসে এক সহপাঠী ও শিক্ষককে দায়ী করে গেছেন তিনি।

সহপাঠী আম্মান সিদ্দীকি এবং সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

আর পড়তে পারেন