বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাসে হামলার ঘটনায় কুবি প্রশাসনের মামলা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৯, ২০১৯
news-image

 

শাহাদাত বিপ্লব, কুবি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) বাসে হামলার ঘটনায় মামলা করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। স্থানীয় মেম্বার মো: জাহাঙ্গীর আলমকে প্রধান করে অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জনের নামে এ মামলা দায়ের করা হয়। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো: সাদেক হোসেন মজুমদার বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় এ মামলাটি করেন।

মামলার বিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালাম মিয়া বলেন, ‘ঘটনার মূল অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে। আরও যারা জড়িত তাদেরকে খুজে বের করে ব্যাবস্থা নেয়ার চেষ্টা করা হচ্ছে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন বলেন, ‘গতকালের ঘটনায় বিশ^বিদ্যালয় প্রশাসানের পক্ষ থেকে মামলা করা হয়েছে। পুলিশের সাথে সমন্বয় করে আমরা দ্রুত ব্যাবস্থা নিব।’

এছাড়াও গতকাল হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে আটককৃত ৩ জনকে ছেড়ে দেয়া হয়। প্রাথমিক তদন্তে তাদের সংশ্লিষ্টতা না পাওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, গতকাল বিশ্ববিদ্যালয়ের বিআরটিসি পরিবহনের ৭ নাম্বার বাস কোটবাড়ী বিশ্বরোডে আসলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় মেম্বার শাহ আলম ও এস. আলম স্টীল ফ্যাক্টরির শ্রমিকরা মিলে হামলা করে। তখন ঐ বাসের চালক জসিম আকন্দ এবং বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থী আকবর হোসেনসহ তিনজন আহত হয়। এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করতে গেলে বিচারের আশ্বাসে তারা আন্দোলন প্রত্যাহার করে নেয়।

আর পড়তে পারেন